• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

প্রেমে জড়ান না বেশিরভাগ পুরুষই, যা বলছে সমীক্ষা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১ মার্চ ২০২৩  

অনেক নারীই অভিযোগ করেন, তার পছন্দের পুরুষের মধ্যে সম্পর্ক নিয়ে উদাসীন ভাব রয়েছে। তারা প্রেমের সম্পর্ককে এড়িয়ে চলতে চান। এ ধরনের মানুষরা কমিটমেন্ট ফোবিয়ায় ভোগেন। সম্প্রতি এক সমীক্ষার রিপোর্টে এরকম তথ্য উঠে এসেছে।
নিউ পিউ রিসার্চ সেন্টার কর্তৃক সম্প্রতি প্রকাশিত ঐ সমীক্ষায় দেখা গেছে, প্রতি ১০ জনে ৬ জন পুরুষই নিজের ইচ্ছায় সিঙ্গেল থাকতে চান, তবে কেন বেশিরভাগ পুরুষের মধ্যেই এমন মনোভাব দেখা দিচ্ছে? চলুন জেনে নেয়া যাক সমীক্ষার রিপোর্ট কী বলছে-

এতে আরো দেখা গেছে, ৩০ বছরের নিচে পুরুষদের মধ্যে ৬৩ শতাংশই প্রেমের সম্পর্কে জড়াতে চান না। যদিও তারা চাইলেই সম্পর্কে জড়াতে পারেন। তবে নিজের ইচ্ছাতেই তারা সম্পর্কে জড়ান না।

২০১৯ সালে প্রথম যখন এই রিপোর্ট প্রকাশ করা হয়, তখন সংখ্যাটি ছিল ৫১ শতাংশ। তবে পরের রিপোর্টে যে তথ্য এলো, তাতে বোঝা গেল এক ধাক্কায় সংখ্যা অনেকটাই বেড়ে গিয়েছে। তবে এর কারণ কী?

মনোবিদ ফ্রেড ব়্যাবিনোউটজ এর কারণ হিসেবে অনলাইনে এরোটিক সময় কাটানোকেই দায়ী করছেন। আন্তর্জাতিক এক সংবাদমাধ্যমকে তিনি জানান, বর্তমানে যুবকরা সোশ্যাল মিডিয়ায় অনেকটা সময় কাটান।

তারা অতিরিক্ত পরিমাণে নীলছবিতে আকৃষ্ট। আর তাদের একা থাকার অন্যতম কারণ এটিই। এই বিশেষজ্ঞের ধারণা, নীলছবি দেখায় অভ্যস্ত হওয়ার কারণেই প্রেমের সম্পর্কে জড়ান না অনেক পুরুষই।

আর কোভিডের পরবর্তী সময়ে অনেকেই একাকী সময় কাটাতে অভ্যস্ত হয়ে পড়েছেন। তাই এখনকার নিউ নরমাল লাইফেও অনেকেই স্বাভাবিক ছন্দের পরিবর্তে একা থাকতেই পছন্দ করছেন বেশি।

এছাড়া অধিকাংশ পুরুষদের মধ্যে বেড়েছে হতাশাও। সিঙ্গেল পুরুষদের মধ্যে মাত্র অর্ধেক পুরুষ সম্পর্কে জড়াতে চাইছেন, কিংবা কোনো বান্ধবীর সঙ্গ চাইছেন। তবে তারা সম্পর্কের কোনো দায়িত্ব নিতে চাইছেন না। বিশেষজ্ঞদের একাংশের মতে, এই প্রজন্মের পুরুষদের মধ্যে এ বিষয়টি বেশ হতাশাজনক।

এদিকে শুধু পুরুষরাই নন, নারীরাও এখন সম্পর্কে জড়াতে চাইছেন না বলে জানাচ্ছে সমীক্ষা। ৩৪ শতাংশ নারী, যাদের বয়স ৩০ এর কম, তারাও সিঙ্গেল থাকতেই পছন্দ করছেন। অনেক নারীর মতে, কারো সঙ্গে রোম্যান্টিক ডেটে গিয়ে সময় নষ্ট করার থেকে বন্ধুদের সঙ্গে সময় কাটানোই ভালো!

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল