• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

ফুলকপির ক্রিম স্যুপ খেয়ে স্বস্তি পান ঠাণ্ডা কাশি থেকে!

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২০  

বসন্তের ছোঁয়া প্রকৃতিতে লাগলেও কনকনে শীতের আমেজ এখনো কাটেনি। শীতের শেষে এসে অনেকেই আক্রান্ত হচ্ছেন ঠাণ্ডা কাশিতে। 

 

ঠাণ্ডা কাশিজনিত রোগ থেকে আপনাকে স্বস্তি দেবে এক বাটি ফুলকপির ক্রিম স্যুপ।

 

বাজারে ফুলকপি এখন খুবই সহজলভ্য। আর শীতের এ সবজিটি খাওয়া হয় অনেকভাবেই। তবে মৌসুমী ঠাণ্ডা কাশি থেকে রক্ষা পেতে বানিয়ে নিন ফুলকপির স্যুপ।

 

জেনে নিন কীভাবে বানাবেন ফুলকপির ক্রিম স্যুপ- 

 

উপকরণ

ফুলকপি এক কাপ, আলু আধা কাপ, পেঁয়াজ কুঁচি ২ টেবিল চামচ, কাজু বাদাম ৮ থেকে ১০টি, মুরগির স্টক ২ কাপ, গোল মরিচ গুঁড়া আধা চা চামচ, টক ক্রিম ৩ টেবিল চামচ, লবণ স্বাদ মতো, মাখন ২ টেবিল চামচ। 

 

প্রনালী

প্রথমে ফুলকপি, আলু আর পেঁয়াজ মুরগির স্টকে সিদ্ধ করুন। এবার হালকা ঠাণ্ডা হলে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। চুলায় প্যান বসিয়ে মাখন গলিয়ে নিন। এতে ফুলকপির মিশ্রণটি দিয়ে রান্না করুন কিছুক্ষণ। এবার লবণ, গোলমরিচ গুঁড়া, বাদাম কুচি করে মিশিয়ে নিন। প্রয়োজন হলে আরো কিছুটা মুরগির স্টক দিতে পারেন।

 

এবার ক্রিম দিয়ে কিছুক্ষণ রান্না করে নামিয়ে নিন। এবার গরম গরম পরিবেশন করুন মজাদার ফুলকপির ক্রিম স্যুপ।

 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল