• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

হজে কুড়িয়ে পাওয়া অর্থ ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

পবিত্র হজ পালনে গিয়েছেন আব্দুর রহমান প্রধান। সেখানে গিয়ে মদিনায় মসজিদে নববীর কাছে কুড়িয়ে পান একটি বান্ডিল। সেটি খুলতেই দেখেন সাত লাখ ফ্রাংক (বুরকিনা ফাসোর মুদ্রা)। পরে প্রকৃত মালিককে খুঁজে সেই অর্থ ফেরত দেন বাংলাদেশি এ ব্যক্তি।
আব্দুর রহমান ঢাকার ডেমরার বাসিন্দা। টাকার মালিক বুরকিনা ফাসোর নাগরিক। তারা দুজনই মদিনায় রয়েছেন।  হারানো অর্থ ফেরত পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন বুরকিনা ফাসো থেকে আসা হজযাত্রী। তিনি আব্দুর রহমানকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক পোস্টে আ্দুর রহমান জানান, মদিনা শরীফে সাত লাখ আফ্রিকান মুদ্রা (সিএফএ ফ্রাঙ্ক) কুড়িয়ে পেয়েছেন তিনি। যেখানে এ অর্থ পাওয়া যায় সেখানে দীর্ঘ সময় দাঁড়িয়ে টাকা হারানো ব্যক্তিকে খুঁজতে থাকেন তিনি। ওই সময় তিনি ভেবেছিলেন, টাকার মালিক না পেলে তবে সেখানকার প্রশাসনের কাছে টাকা জমা দেবেন।

পোস্টে দুটি ছবিও দেন তিনি। এতে তার হাতে একটি কাগজ ছিল এবং এতে লেখা ছিল, কিছু আফ্রিকান ফ্রান্স (ফ্রাংক) পাওয়া গেছে। ওই সময় ফ্রাঙ্কের মালিক বুরকিনা ফাসোর নাগরিককে খুঁজে পান আব্দুর রহমান। পরে যথাযথ প্রমাণ পেয়ে তার কাছে টাকা ফিরিয়ে দেন তিনি।

এরপর আরেকটি পোস্টে তিনি লিখেন, টাকা ফেরত পাওয়ার পর বুরকিনা ফাসোর নাগরিক তাকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন।

এদিকে, আব্দুর রহমানের এ ঘটনায় প্রশংসা জানিয়েছেন অনেকেই। মদিনায় বাংলাদেশ হজ মিশনের এক কর্মকর্তা বলেন, একজন বাংলাদেশি নাগরিকের এমন মহৎ দৃষ্টান্ত অবশ্যই বিদেশে দেশের ভাবমূর্তি বাড়াবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল