• শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৮ সফর ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
উল্লাপাড়ায় প্রবাসীর স্ত্রী ধর্ষণের অভিযোগে গৃহশিক্ষক গ্রেফতার কাজিপুরে মাইক্রোবাস মালিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত নাটোরের সিংড়ায় বন্যার্তদের মাঝে হুয়াওয়ের ত্রাণসামগ্রী বিতরণ বকশীগঞ্জে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো ৮ম শ্রেণীর শিক্ষার্থী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ বিজ্ঞান অলিম্পিয়াডে অনন্য শিমুলদাইড় উচ্চ বিদ্যালয় সখীপুরে বিআরডিবি নির্বাচন- চেয়ারম্যান রুহুল ভাইস চেয়ারম্যান শাফলু আজ ইসলামপুর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ভূঞাপুরে যমুনা নদীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগি জিয়াউর রহমান ছিলেন পাকিস্তানের এজেন্ট : মির্জা আজম

ডিসেম্বরের মধ্যে টিকা পাবেন দেশের ১০ কোটি মানুষ: স্বাস্থ্য সচিব

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১  

আগামী ডিসেম্বরের মধ্যেই দেশের ১০ কোটি মানুষকে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। শনিবার ঢাকার শেরেবাংলা নগরে জাতীয় মানসিক স্বাস্থ্য হাসপাতালে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এমন তথ্য জানান তিনি। তিনি বলেন, প্রায় ২০ কোটি ডোজ টিকা এ বছরের মধ্যে দেশে পৌঁছাবে। এ সময়ের মধ্যে আমরা ১০ কোটি মানুষকে টিকা দিতে পারব। ২০ কোটি মানুষকে কোন পরিকল্পনায় টিকা দেওয়া হবে জানতে চাইলে স্বাস্থ্য সচিব বলেন, প্রয়োজনে টিকা দেওয়ার কেন্দ্র এবং কলেবর আরও বাড়ানো হবে।

স্বাস্থ্য সচিব বলেন, আমি ৪ এপ্রিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে যোগ দিয়েছিলাম। সেদিন আমাদের একটিও টিকা ছিল না। এখন ১৮ কোটি টিকা নিশ্চিত হয়েছে। শুক্রবার রাতে ৫৪ লাখ টিকা এসেছে। এ মাসে আড়াই থেকে তিন কোটি টিকা দেওয়া হবে।

সিনিয়র এ সচিব বলেন, আমাদের এখানে কোনো কিছুই ইতিবাচকভাবে নেওয়া হয় না। প্রথমে সবাই ভাবল টিকা নেওয়া যাবে কি না, পাওয়া যাবে কি না। যখন প্রথম টিকা এলো, সরকার সবাইকে তা নিতে বলল। কিন্তু সবাই ভাবল টিকায় কাজ হবে কি না, নিলে মারা যাব কি না। তখন প্রধানমন্ত্রী আগে মন্ত্রী এবং সচিবদের টিকা নিতে বললেন। আমরা টিকা নেওয়ার পর জনগণ পর্যবেক্ষণ করল আমরা মারা যাই কি না। এটাও একটা মানসিক রোগ। তবে এখন সবাই টিকা নেওয়া শুরু করেছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল