• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ঈদে মুক্তির মিছিলে ১০ সিনেমা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৩  

বছর ঘুরে ঈদ এলেই প্রেক্ষাগৃহগুলো জমে ওঠে। দর্শকসংকটের এ সময়েও সিনেমা মুক্তির হিড়িক পড়ে ঈদের সময়। রোজার ঈদ আসতে এখনো মাস দেড়েক বাকি। এর মধ্যেই প্রযোজকেরা সিনেমা মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছেন। এ পর্যন্ত ১০টির মতো সিনেমার কথা জানা গেছে, যেগুলো ঈদে মুক্তি দিতে চাইছেন প্রযোজকেরা।
এ তালিকায় সর্বশেষ যুক্ত হয়েছে সৈকত নাসির পরিচালিত ‘পাপ’। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন জিয়াউল রোশান ও ইয়ামিন ববি। গত রোববার সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পায় সিনেমাটি। আসন্ন ঈদুল ফিতরে পাপ মুক্তির ঘোষণা দিয়েছেন সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। 

এ প্রসঙ্গে আব্দুল আজিজ বলেন, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ‘পাপ’-এর আনকাট সেন্সর সার্টিফিকেট পেয়েছি। সিনেমাটি খুব ভালো হয়েছে। তাই আমরা সিনেমাটি রোজার ঈদে মুক্তি দেওয়ার সব প্রস্তুতি গ্রহণ করছি। আশা করি, এই ঈদে দর্শকদের নতুন চমক দিতে পারবে জাজ মাল্টিমিডিয়া।

পরিচালক সৈকত নাসির বলেন, ঈদের সময় দর্শক যে ধরনের সিনেমা দেখতে চায়, পাপ সিনেমায় তার সব উপকরণ আছে। তাই সিনেমাটি ঈদে মুক্তি দিতে চায় জাজ মাল্টিমিডিয়া।

শাকিব খানের তিনটি সিনেমা আছে মুক্তির তালিকায়। তপু খান পরিচালিত ‘লিডার আমিই বাংলাদেশ’, বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’ ও ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘অন্তরাত্মা’। তিন নির্মাতাই চাইছেন ঈদের মতো বড় উপলক্ষে তাদের সিনেমা মুক্তি দিতে। এর মধ্যে লিডার সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেয়েছে।

এ ছাড়া অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘কিল হিম’ ঈদে মুক্তির কথা শোনা যাচ্ছে। যদিও সিনেমার শুটিং এখনো শেষ হয়নি, বাকি আছে গানের শুটিংও। সব গুছিয়ে সিনেমাটি ঈদেই মুক্তি দিতে চাইছেন পরিচালক ও প্রযোজক এম ডি ইকবাল।

দীপঙ্কর দীপনের সিনেমা ‘অন্তর্জাল’ ঈদে মুক্তি পাবে। ইন্টারনেট ও সাইবার যুদ্ধের ভাবনা থেকে নির্মিত অন্তর্জাল সিনেমায় অভিনয় করেছেন সিয়াম, মীম, সুনেরাহ্, এ বি এম সুমন।

গত কোরবানির ঈদের ব্যবসাসফল সিনেমা ‘পরাণ’-এর পরিচালক এবার রোজার ঈদে আসছেন ‘নূর’ সিনেমা নিয়ে। এতে দেখা যাবে আরিফিন শুভ-ঐশী জুটিকে। ‘লাল শাড়ি’ সিনেমা দিয়ে প্রথমবার প্রযোজনায় নাম লিখিয়েছেন অপু বিশ্বাস। তার সিনেমাটিও ঈদে মুক্তির কথা জানিয়েছেন। এতে তার বিপরীতে রয়েছেন সাইমন সাদিক। 

তালিকায় আরো আছে গিয়াস উদ্দিন সেলিমের পরিচালনায় ‘কাজলরেখা’। এতে অভিনয় করেছেন শরিফুল রাজ, মিথিলা, মন্দিরা প্রমুখ। ফেরদৌস-পূর্ণিমার ‘আহারে জীবন’ সিনেমাটিও ঈদে মুক্তি দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন পরিচালক ছটকু আহমেদ।

এক ঈদে এতগুলো সিনেমা মুক্তির খবর আমাদের চলচ্চিত্রশিল্পের জন্য সুখবর। তবে ব্যবসায়িক অনিশ্চয়তাও আছে। এত সিনেমা একসঙ্গে মুক্তি দিলে কোনো সিনেমারই ভালো ব্যবসা হয় না। তার ওপর রয়েছে হলের সংকট। দেশে চলমান সিনেমা হলের সংখ্যা এক শর নিচে। ঈদ মৌসুমে বন্ধ থাকা বেশ কিছু সিনেমা হল চালু করলেও সব মিলিয়ে হলসংখ্যা দেড় শ ছাড়ায় না। তাই শেষ পর্যন্ত এবার ঈদে কয়টা সিনেমা মুক্তি পাবে, সেটা জানা এখন সময়ের ব্যাপারমাত্র।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল