• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বিনোদনের স্মার্ট দুনিয়া ‘আই স্ক্রিন’

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

বিশ্বায়নের এই যুগে, একবিংশ শতাব্দির ডিজিটাল সময়ে সব বয়সীদের সব ধরনের বিনোদনের জন্য উন্মুক্ত হয়েছে বাংলাদেশের ওটিটি ‘আই স্ক্রিন’। বিনোদনের স্মার্ট দুনিয়ায় সারা বিশ্বের বাঙালি দর্শকদের মাতাতে এসেছে এই ওটিটি প্ল্যাটফর্মটি।
বৃহস্পতিবার (১৬ মার্চ) হোটেল শেরাটনে বর্ণিল গ্র্যান্ড বলরুমে তারকাদের উপস্থিতিতে এক জমকালো উৎসবমুখর আয়োজনে দর্শকদের জন্য উন্মুক্ত করা হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড, চ্যানেল আই এর স্মার্ট বিনোদনের স্মার্ট দুনিয়া ‘আই স্ক্রিন’। 

এই প্ল্যাটফর্মে দর্শকরা ফ্রি এবং প্রিমিয়াম সাবস্ক্রাইবার দুই উপায়ে কন্টেন্ট উপভোগ করতে পারবেন। ‘আই স্ক্রিন’ এ থাকবে নতুন চলচ্চিত্র এবং ওয়েব সিরিজ, ডাবিং কন্টেন্ট, শর্ট ফিল্ম, জনপ্রিয় সব অনুষ্ঠানসহ বিনোদনের সবকিছু। সর্বনিম্ন ২৫ টাকায় ১ মাসের জন্য, ১২৫ টাকায় ৬ মাসের জন্য এবং ২২৫ টাকায় ১ বছরের জন্য দর্শকরা প্রিমিয়াম সাবস্ক্রিপশন করতে পারবেন। 

যে কোন ধরনের মোবাইল ব্যাংকিং, অনলাইন ব্যাংকিং, ভিসা এবং মাস্টার কার্ডের মাধ্যমে খুব সহজেই পেমেন্ট করা যাবে। স্বল্প ইন্টারনেট খরচে বা সীমিত এমবি (মেগাবাইট) ব্যয়ে অত্যন্ত দ্রুত এই স্ট্রিমিং প্ল্যাটফর্মে দর্শকরা ‘আই স্ক্রিন’ এর সকল কন্টেন্ট উপভোগ করতে পারবেন।

দর্শকরা গুগল প্লেস্টোর এবং আ্যপল স্টোর থেকে ‘আই স্ক্রিন’ অ্যাপ ডাউনলোড করতে পারবেন। অ্যান্ড্রয়েড টিভির দর্শকদের জন্য আইস্ক্রিন উন্মুক্ত।

শুরুতে আইস্ক্রিন সম্পর্কে প্রাথমিক তথ্য তুলে ধরেন এর প্রকল্প পরিচালক ও চিত্রনায়ক রিয়াজ উদ্দিন আহমেদ (রিয়াজ)। গালা ইভিনিংয়ের আয়োজনটিকে তিনি ‘বিনোদনের স্মার্ট দুনিয়ায় ঐতিহাসিক রাত’ বলেও উল্লেখ করেন।

অনুষ্ঠানে ‘আইস্ক্রিন’ এর স্বপ্নদ্রষ্টা ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, আইস্ক্রিনের শুরু থেকেই আমরা দর্শকের সাড়া পাচ্ছি। গত দু’মাসের পরিসংখ্যানে দেখা গেছে, আমাদের এই প্লাটফর্মে প্রতিটি দর্শক গড়ে ১৮ মিনিট করে সময় কাটিয়েছেন। যাত্রার শুরুতে এমন ঘটনা বিরাট ব্যাপার।

তিনি বলেন, আমরা ৩ হাজার ঘণ্টার কন্টেন্ট দিয়ে যাত্রা শুরু করেছি। যাত্রা শুরুতে তিন হাজার ঘণ্টার কন্টেন্ট মনে হয় না আর কোনো ওটিটি প্লাটফর্ম দিতে পেরেছে। আমাদের আর্কাইভে প্রচুর কন্টেন্ট রয়েছে। হুমায়ূন আহমেদ থেকে শুরু করে আফজাল হোসেন, সবার কন্টেন্টই দর্শক পাবেন এখানে। নতুন যারা করছেন, তাদের তো পাবেনই।

এসময় নতুন তিনটি প্রিমিয়াম কন্টেন্ট এর নাম ঘোষণা করেন তিনি। ফরিদুর রেজা সাগর জানান, আজ রাত থেকেই সারা বিশ্বের মানুষ আইস্ক্রিনে তিনটি ছবি দেখতে পারবেন। ছবিগুলো হলো বিউটি সার্কাস, দামাল ও হাওয়া।

ওটিটি প্লাটফর্ম আইস্ক্রিন এর জন্য সার্বক্ষণিক যাদের পরামর্শ পেয়েছেন, তাদের প্রতিও কৃতজ্ঞতা জানান ইমপ্রেস টেলিফিল্ম এর ব্যবস্থাপনা পরিচালক। বিশেষ করে চ্যানেল আইয়ের পরিচালনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

‘বিনোদনের স্মার্ট দুনিয়া’- স্লোগানে বিশ্বমানের ডিজিটাল বিনোদনের প্রতিশ্রুতি নিয়ে এসেছে ‘আইস্ক্রিন’। এদিন অনুষ্ঠানটির গালা ইভিনিং উপস্থাপনা করেন মারিয়া নূর।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল