• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ক্রাইম থ্রিলার ধারাবাহিক ‘মুসা’

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

ঢাকার সিরিয়াল কিলার এবং আন্ডারওয়ার্ল্ডের গল্প নিয়ে গুণী নির্মাতা সাজ্জাদ হোসেন দোদুল-এর তারকাবহুল দীর্ঘ ধারাবাহিক নাটক ‘মুসা’। এরই মধ্যে নাটকটির ৭৪ পর্ব প্রচার হয়েছে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) নাটকটির ৭৫ পর্ব বৈশাখী টিভিতে রাত ৯টা ২০ মিনিটে প্রচার হবে। 
নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শম্পা রেজা, শামীমা নাজনীন, জেবা জান্নাত, আবু হুরাইরা তানভীর, ইমতু রাতিশ, সুব্রত, সাব্বির, কাজী রাজু, মিলন ভট্ট, নাইরুজ সিফাত, রুশো শেখ, তানহা নোফা, ববিতা ইসলাম আফিয়া, সাজ্জাদ হোসেন দোদুলসহ আরো অনেকে।

পরিচালক দোদুল বলেন, ঢাকা শহরে প্রতিনিয়ত বিভিন্ন অপরাধ সংগঠিত হচ্ছে। মাদক ডিলিং, খুন, এলাকার নিয়ন্ত্রণ ও পক্ষ-বিপক্ষের বিবাদ। সিন্ডিকেট নিয়ন্ত্রণ, পারিবারিক শত্রুতা। ভাই-ভাইকে হত্যা, স্বামী-স্ত্রীর সংঘাত সব কিছুর জন্য দায়ী ক্ষমতা। সবাই পাওয়ার চায়। ক্ষমতার লোভে রক্তের সম্পর্ক সম্পর্কের জায়গায় থাকে না। স্বার্থের জন্য ছিন্ন হয়ে যায় সব ধরনের সম্পর্ক। মাফিয়ারা নিয়ন্ত্রণ করে রাজনীতি। মানুষের কল্যাণের জন্য, মানুষকে ভালোবাসার জন্য কেউ নেই। আছে শুধু রক্তের হলি, হানাহানি, ক্ষমতার দম্ভ। আরও আছে রাজনীতিকে মানুষের বিরুদ্ধে ব্যবহার করা।

তিনি আরো বলেন, মুসা সব অনিয়ম রুখতে গিয়ে নিজেই পরিণত হয় গ্যাংস্টারে। তার হাতে রক্তের অভিষেক হয়। শুরু হয় রাজধানী দখলের খেলা। সবাই এখানে খেলোয়াড়। হারতে জানে না কেউ, সবাই জানে জিততে। ঢাকার মানচিত্র টুকরো টুকরো হয়। দিন রাত চব্বিশ ঘন্টা সদা সতর্ক ঢাকা। কখন কি হয় বলা মুশকিল। যে কোনো মুহুর্তে বিপদ হতে পারে, ঢাকার মানচিত্রে যে কোন অংশ যে কোনো সময় রক্তাক্ত হতে পারে। প্রতিনিয়ত তাই হচ্ছে। শ্রমিকের ঘাম, মেহেনতি মানুষের শ্রম, ধনীর অর্থ কোনটাই নিরাপদ নয়। রাজধানীর সাথে ভয়ংকর ভাবে জড়িয়ে যাচ্ছে ৬৪ জেলা ও দেশের বাইরের অংশ। ঢাকার এমন অস্বাভাবিক খেলা নিয়েই তৈরি হয়েছে ‘মুসা’ নামের ক্রাইম থ্রিলার ধারাবাহিক নাটকের গল্প।

৭৫ পর্বে যাদের দেখা যাবে- সাজ্জাদ হোসেন দোদুল, শম্পা রেজা, শামীমা নাজনীন, নাদিয়া মিম, জেবা জান্নাত, আবু হুরাইরা তানভীর, ইমতু রাতিশ, সুব্রত, সাব্বির, কাজী রাজু, মিলন ভট্ট, ববিতা ইসলাম আফিয়া প্রমুখ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল