• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:

জামালপুর টেনিস কমপ্লেক্সের শুভ উদ্বোধন করলেন মির্জা আজম এমপি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩ জুন ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে উন্নয়নের ধারাবাহিকতায় জামালপুর জেলার ঐতিহ্যবাহী প্রাচীন জামালপুর টেনিস কমপ্লেক্সটিও আধুনিকায়নের মুখ দেখলো। জাতীয় ক্রীড়া পরিষদের উদ্যোগে দুই কোটি পাঁচ লাখ টাকা ব্যয়ে নির্মিত জামালপুর টেনিস কমপ্লেক্সের শুভ উদ্বোধন করা হয়েছে। ১ জুন রাতে উদ্বোধনী ফলক উন্মোচন করে এটির আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

অনুষ্ঠানের শুরুতেই অনুষ্ঠানের অতিথিদের নিয়ে জামালপুর টেনিস কমপ্লেক্সের নবনির্মিত ভবনে উদ্বোধনী ফলক উন্মোচন করে জামালপুর টেনিস কমপ্লেক্সের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি মির্জা আজম এমপি। সেখানে আয়োজন করা হয় বিশেষ মোনাজাত। পরে জামালপুর টেনিস ক্লাবের সভাপতি ও জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের সভাপতিত্বে নবনির্মিত জামালপুর টেনিস কমপ্লেক্সের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মির্জা আজম এমপি। ছবি : বাংলারচিঠিডটকম
মির্জা আজম এমপি তার বক্তব্যে বলেন, জামালপুরের ক্রীড়াঙ্গনকে আমরা আরও সমৃদ্ধ করতে চাই। ক্রীড়াঙ্গনকে আরও এগিয়ে নিয়ে যেতে চাই। খেলাধুলার প্রতি নতুন প্রজন্মকে আমরা এগিয়ে নিয়ে আসতে চাই। খেলাধুলাতে যতই আমরা নতুন প্রজন্মকে অংশগ্রহণ করাতে পারবো। সমাজ থেকে ততই বিভিন্ন ধরনের মাদক, কুসংস্কার, উগ্র-জঙ্গিবাদ কিংবা সন্ত্রাসী কর্মকাণ্ড এগুলো থেকে আমরা যুবসমাজকে মুক্ত রাখতে পারবো।

তিনি আরও বলেন, আমরা পাকিস্তান আলম থেকে দেখে আসছি দেওয়ানপাড়ায় এই টেনিস গ্রাউন্ডে টেনিস খেলা হয়ে আসছে। স্বাধীনতার এতোদিন পরেও এই টেনিস কমপ্লেক্সে উন্নয়নে ছোঁয়া লাগেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে জাতীয় ক্রীড়া পরিষদের উদ্যোগে দুই কোটি পাঁচ লাখ টাকা ব্যয়ে এখানে আধুনিকমানের সুন্দর একটা টেনিস ক্যাম্পাস হয়েছে। গ্রাউন্ড হয়েছে। অফিস হয়েছে। এটাকে আরও সুন্দর করা দরকার। কিন্তু তার আগে ক্লাবের অর্থনৈতিক সমৃদ্ধি দরকার। কোনো ক্লাবের যদি অর্থনৈতিক সমৃদ্ধি না থাকে। তাহলে কিন্তু তা বেশিদূর এগুতে পারে না। অর্থনৈতিকভাবে যোগান দেওয়া জন্য অল্প সদস্য দিয়ে হবে না। শুধুমাত্র ১৭ জন সদস্য দিয়ে একটা ক্লাব কিন্তু জমে উঠে না। তিনি প্রশাসনিক ও সামাজিকভাবে যোগ্য ব্যক্তিদের সদস্য করে এর পরিসর বাড়াতে ক্লাব সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

মির্জা আজম এমপি বলেন, এখানে প্রশিক্ষণের ব্যবস্থা করে এবং নিয়মিত টেনিস খেলাধুলার মাধ্যমে আমরা যেন জামালপুরকে জাতীয়ভাবে উপস্থাপন করতে পারি। শুধু টেনিসই নয়, প্রত্যেক খেলাকে এগিয়ে নিতে যেতে হবে। খেলোয়াড় মনোভাবাপন্ন মানুষেকে একত্রিত করতে হবে। জামালপুর স্টেডিয়ামে খেলাধুলার জন্য সুন্দর একটা পরিবেশ করে দিয়েছি। প্রায় শতকোটি টাকা ব্যয়ে জামালপুর স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। জামালপুরের হ্যান্ডবল স্টেডিয়ামটাও ঢাকার বাইরে একমাত্র হ্যান্ডবল স্টেডিয়াম।

উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোক্তার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জামালপুর টেনিস ক্লাবের সহ-সভাপতি ডা. এম এ মান্নান খান, জামালপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জামালপুর টেনিস ক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার মো. রেজাউল করিম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন।

অনুষ্ঠানের আলোচনা সভা শেষে প্রধান অতিথি মির্জা আজম এমপি টেনিস গ্রাউন্ডে টেনিস খেলেন এবং অন্যান্য অতিথিদের সাথে নিয়ে নবনির্মিত টেনিস কমপ্লেক্স ঘুরে দেখেন। জামালপুর শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তা ছাড়াও ক্রীড়াঙ্গন ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত ব্যক্তিবর্গ উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিদের সম্মানে রাতের খাবারের আয়োজন করা হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল