• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

জামালপুরে জাতীয় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৩  

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। ১ এপ্রিল জামালপুর জিলা স্কুলকে ৮০ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা।

ফাইনাল ম্যাচে টসে জিতে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় দল ৪৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৬৬ রান করে। তাদের ব্যাটার রাকিবুল (অপরাজিত) সর্বোচ্চ ৬৫, রবি ৫৭ ও হৃদয় ২৭ রান করে। প্রতিপক্ষ জামালপুর জিলা স্কুল দলের রাকিব ও সায়েম ২টি করে উইকেট নেয়।

জবাবে ২৬৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে জামালপুর জিলা স্কুল দল ৪৩.১ ওভারে সব উইকেট হারিয়ে ১৮৬ রান করে। ফলে মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ৮০ রানে জিতে চ্যাম্পিয়ন হয়। জিলা স্কুল দলের সাকিব সর্বোচ্চ ৪৮, কাইফ ৩৫ ও নাঈম ৩৫ রান করে। প্রতিপক্ষ মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সৈকত ৪টি ও রাকিবুল ২টি উইকেট নেয়।

ম্যাচ সেরা হয়েছে বিজয়ী মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় দলের রাকিবুল। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. মাহবুবুর রহমান রবিন ও মো. কাইউম।


এছাড়া টুর্নামেন্ট সেরা হয়েছে মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় দলের রবিউল ইসলাম আব্দুল্লাহ। সে ১ম ম্যাচে ৩৩ (অপরাজিত), ২য় ম্যাচে ৩৮ (অপরাজিত), ৩য় ম্যাচে ৪৭ (অপরাজিত) ও ফাইনাল ম্যাচে ৫৭ বলে ৫৭ রান করে।

খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। জামালপুর পৌরসভার কাউন্সিলর বিজু আহাম্মেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় দলের মাঝে ট্রফি বিতরণ করেন। এ সময় মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সরোয়ার হোসেন শান্ত, জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটির সদস্য সচিব রাজন সাহা, জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. কাইউম, জেলা ক্রীড়া সংস্থার সদস্য আবু হামান পিন্টু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নিহাদুল আলম নিহাদ ও ভেন্যু সমন্বয়কারী বিসিবি প্রতিনিধি মিজানুর রহমান মিজু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেইম ডেভলপমেন্ট বিভাগ জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় জামালপুরে এই টুর্নামেন্টের আয়োজন করে। এতে জামালপুর জিলা স্কুল, বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল এন্ড কলেজ, বানিয়াবাজার উচ্চ বিদ্যালয় ও মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় দল অংশ নেয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল