• শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২২ ১৪২৯

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৪

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:

ইসলাম প্রচারে বঙ্গবন্ধুর অবদান জাতি চিরকাল মনে রাখবে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২  

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন, ইসলামের প্রচার ও প্রসারে এবং আলেম ওলামাদের জীবন মানোন্নয়নে বঙ্গবন্ধুর অবদান জাতি চিরকাল মনে রাখবে। বঙ্গবন্ধু বাংলাদেশে ইসলাম প্রচার-প্রসার এবং গবেষণার জন্য সরকারিভাবে ‘ইসলামিক ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন। ১৯৭৫ সালের ২৮ মার্চ প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশনা বর্তমানে আন্তর্জাতিকভাবেও স্বীকৃতি পাচ্ছে। তিনি ইসলামী আকিদাভিত্তিক জীবন গঠন ও দীনি শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে মাদ্রাসা শিক্ষা বোর্ড পুনর্গঠন করেন।

১০ আগস্ট বিকালে জামালপুরের ইসলামপুর ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে “ইসলাম প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদান” শীর্ষক এক আলোচনা সভা তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুই প্রথম মাদ্রাসা শিক্ষা বোর্ডকে স্বায়ত্তশাসন দিয়ে এর নাম রাখেন ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড’। বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণভাবে পালন করার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম স্থায়ী বন্দোবস্ত হিসেবে টঙ্গীর তুরাগ নদীতীরবর্তী জায়গাটি প্রদান করেন।

ইসলামিক ফাউন্ডেশন জামালপুর জেলা কার্যালয় আয়োজিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. তানভীর হাসান রুমানের সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. জামাল আবদুন নাছের,ভাইস চেয়ারম্যান আঃ খালেক আখন্দ,ইসলামিক ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক মোস্তফা মুনসর আলী খান,হাবেজ আহমেদ,সদর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী শাহিন প্রমূখ বক্তব্য রাখেন।

এতে জনপ্রতিনিধি, বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী মসজিদ পাঠাগার সম্প্রসারণ ও শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় ২০২১-২২ অর্থ বছরে স্থাপিত উপজেলার ৩৮টি মসজিদ পাঠাগারের প্রতিনিধিদের মাঝে পুস্তক এবং আলমীরা বিতরণ করেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল