• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

রৌমারীতে ৫ শিক্ষককে শোকজ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

কুড়িগ্রামের রৌমারী উপজেলার গোয়ালগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব হোসেনসহ ৪ জন সহকারি শিক্ষককে শোকজ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে সহকারি শিক্ষক হোসেন আলী, তাজনাহার, ফাতেমা খাতুন ও মমতাজ বেগমকে শোকজ করা হয়।

সংশ্লিষ্ট অফিস সুত্রে জানা গেছে, উপজেলার সহকারি শিক্ষা কর্মকর্তা জেসমিন আকতার বেলা সাড়ে ১২ টার দিকে গোয়ালগ্রাম সরকারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে যান। এসময় বিদ্যালয়ে কোন শিক্ষক, কর্মচারি ও শিক্ষার্থী উপস্থিত না পেয়ে বিষযটি তাৎক্ষণিক ভাবে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবগত করেন। পরে উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম ওই প্রধান শিক্ষককের সাথে মোবাইল ফোনে একাধীকবার যোগাযোগের চেষ্টা করেও তার ব্যবহৃত ফোন বন্ধ পান। পরে তিনি বিষয়টি আমলে নিয়ে বিদ্যালয় বন্ধ ও অনুপস্থিতের কারন জানতে চেয়ে ৩ দিনের মধ্যে জবাব দাখিলের জন্য নোটিশ প্রদান করেন। জবাব দাখিলের ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়। 

প্রধান শিক্ষক সোহরাব হোসেন জানান, আমরা ম্যানেজিং কমিটির লোকদেরকে নিয়ে বিদ্যালয়ের উন্নয়নের বিষয়ে মিটিং করে চলে যাই। ১২ টা ৫ মিনিট পর্যন্ত বিদ্যালয় খোলা ছিল এবং ৫ম শ্রেণীর ক্লাশ ছিল।

এব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, তিনি মিথ্যা কথা বলেছেন। বিদ্যালয় খোলা ছিল না। সরকারি নিতিমালা অনুযায়ী বৃহস্পতিবার বেলা আড়াইটা পর্যন্ত বিদ্যালয় খোলা থাকাবে। তার বিদ্যালয় ২৪৫ জন শিক্ষার্থী রয়েছে। নিয়ম ভঙ্গ করায় তাদেরকে শোকজ করা হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল