• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

সাভারে কৃষিপণ্য উৎপাদন প্রতিযোগিতা পরিদর্শনে সেনাপ্রধান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ মে ২০২২  

সাভার সেনানিবাসের সাভার এরিয়ায় কৃষিপণ্য উৎপাদন প্রতিযোগিতা-২০২২ পরিদর্শন করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এছাড়া তিনি বৃহস্পতিবার (১২ মে) সাভার ডিওএইচএস এলাকায় স্থাপিত সেনা পাবলিক স্কুল অ্যান্ড কলেজের নামফলক উন্মোচন করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের লক্ষ্যে প্রধানমন্ত্রীর যুগান্তকারী পদক্ষেপ (এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না) বাস্তবায়নে সেনাবাহিনী প্রধানের দিকনির্দেশনায় সেনাবাহিনীর সব এরিয়ার অব্যবহৃত কিংবা পতিত জমি কৃষিকাজে ব্যবহার করা হচ্ছে। সেনাবাহিনীর সব অনাবাদি জমিতে এমনকি প্রতিটি বাসাবাড়ির আনাচে-কানাচে লাগানো হচ্ছে বনজ, ঔষধি ও ফলের গাছ। চাষ করা হচ্ছে নানা জাতের মৌসুমি ও বারোমাসি ফল এবং নানা ধরনের মৌসুমি শাকসবজি। পুকুর ও জলাশয় ব্যবহার করা হচ্ছে মাছ ও হাঁস চাষে। এছাড়া বায়োফ্লক পদ্ধতিতে উৎপাদিত হচ্ছে তেলাপিয়া মাছ।

সেনাপ্রধানের বিশেষ উদ্যোগে সব সেনানিবাসে কৃষিভিত্তিক উৎপাদন দেশের অর্থনীতিকে গতিশীল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞতিতে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল