• মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের টাঙ্গাইল
৭৬

সখীপুরে দেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ জুলাই ২০২০  

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় চোলাইমদসহ ৪ মাদকসেবী ও ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে উপজেলার কচুয়া বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২৬ লিটার চোলাইমদ উদ্ধার করা হয়। এ ব্যাপারে গ্রেফতারকৃতদের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

 

শুক্রবার দুপুরে গ্রেফতারকৃতদের টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে-উপজেলার কচুয়া পূর্বপাড়া গ্রামের মৃত আবদুল জলিলের ছেলে হাছান আলী, মৃত আবদুস ছবুর মিয়ার ছেলে শফিকুল ইসলাম, মৃত বছির শিকদারের ছেলে হেলাল শিকদার এবং কচুয়া পশ্চিমপাড়া গ্রামের মৃত খোরশেদ আলম খুরছু ওরফে পইক্কা মিয়ার ছেলে আবদুল জলিল।

 

সখীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার বাদী জাহেদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধার পর কচুয়া বাজার এলাকা থেকে হাছান আলী নামে এক মাদকসেবী ও ব্যবসাীয়কে পুলিশ আটক করে।

 

তার দেওয়া তথ্যের ভিত্তিতে আরও তিনজনকে ২৬ লিটার চোলাইমদসহ কচুয়া-আড়াইপাড়া সড়কের কচুয়া বাজার এলাকা থেকে আটক করে থানায় আনা হয়। পরে রাতেই ওই চারজনের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরে চোলাইমদ সেবন ও উপজেলার বিভিন্ন এলাকায় মাদকদ্রব্য বিক্রি করে আসছিল। এদের কয়েকজনের নামে পূর্বে মাদক আইনে মামলাও আছে কেউ কেউ জেলও খেটেছেন।

 

স্থানীয় এলাকাবাসী সূ‌ত্রে জানা যায়, কচুয়া বাজা‌রের সা‌বেক ইজারাদার গ্রেফতা‌কৃত শ‌ফিকুল ইসলামের না‌মে নানা অপক‌র্মের অভি‌যোগ র‌য়ে‌ছে। ছাগল ও গরু চু‌রি ক‌রে কচুয়া বাজা‌রে জবাই ক‌রে তা বি‌ক্রি করার বিষ‌য়ে ওই বাজা‌রে শতশত মানু‌ষে উপ‌স্থি‌তে বিচার হ‌য়ে‌ছে।

 

প্রকা‌শ্যে বিচার শা‌লি‌শে তা‌কে জুতা‌পেটাও করা হ‌য়ে‌ছে। তা ছাড়া তার না‌মে বা‌ড়ি বা‌ড়ি ভুয়া ক‌বিরা‌জির অহরহ তথ্য পাওয়া গে‌ছে। ইজারাদার থাকার সম‌য়ে তার না‌মে বাজার ব্যবসায়ী‌দের কাছ থে‌কে প্রশাস‌নের নাম ক‌রে বে‌শি খাজনা তোলার অসংখ্য অভি‌যোগ পাওয়া গে‌ছে। ভদ্রতার লেবাস ধ‌রে স্থানীয় ক‌য়েকজন প্রভাবশালীর শেল্টারে মাদক সেবক থে‌কে ব্যবসা কর‌ছেন দীর্ঘ‌দিন ধ‌রে।

 

সে গ্রেফতারকৃত জ‌লি‌লের ‌সিএন‌জি চা‌লিত অটো‌রিকশা দি‌য়ে চোলাইমদসহ অন্যান্য মাদকদ্রব্য বি‌ক্রি ক‌রে থা‌কেন ব‌লে বিশ্বস্ত সূত্রে জানা গে‌ছে। কচুয়া হাট ইজারাদার থাকার সম‌য়ে ব্যবসায়ী‌দের কাছ খাজনার না‌মে অতিরিক্ত নেওয়া ট‌াকা ও মাদক ব্যবসার টাকা ওই সব প্রভাবশালী‌দের পকে‌টে ‌গে‌ছে।

 

সখীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার আইও মজিবর রহমান জানান, শুক্রবার দুপুরে ৪ মাদকসেবী ও ব্যবসায়ীকে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।

 

সখীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমির হোসেন বলেন, বৃহস্পতিবার রাতে চোলাইমদসহ ৪ মাদকসেবী ও ব্যবসায়ীকে গ্রেফতার এবং তাদের নামে মামলা করে শুক্রবার টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, পুলিশ সব সময় মাদকসেবী ও ব্যবসায়ীদের গ্রেফতারে তৎপর রয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
টাঙ্গাইল বিভাগের পাঠকপ্রিয় খবর