• মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪২৮

  • || ০৬ শাওয়াল ১৪৪২

আজকের টাঙ্গাইল

শ্রীবরদীতে “রক্তে ভেজা মাটি” মোড়ক উন্মোচন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

হাজারো বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের নামে উৎসর্গ করে শেরপুরের শ্রীবরদীতে উন্মোচন হয়েছে “রক্তে ভেজা মাটি”। শনিবার উপজেলা পরিষদের সোমেশ্বরি হলে আনুষ্ঠানিকভাবে এ বইয়ের উন্মোচন করা হয়। 

 

এই বইয়ে স্থান পেয়েছে ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে ৭১ এর স্বাধীনতা যুদ্ধের নানা স্মৃতি। বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান মন্ডলের লেখা এই কবিতার বইটির মোড়ক উন্মোচন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম। 

 

এ সময় উপস্থিত উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনজুর আহসান, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রুহুল আমিন তালুকদা, উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম জলি, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা রুহুল আলম তালুকদার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল বারেক, মৎস্য কর্মকর্তা কৃষিবিদ সাইদুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা প্রাথমিক শিক্ষা ইন্সট্রাক্টর মহিবুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আলী আহাদ. কারিতাসের সুফল প্রজেক্টের প্রোগ্রাম অফিসার সুরঞ্জন রাকসাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী লাল, বীরমুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ ও কালের কন্ঠ প্রতিনিধি রেজাউল করিম বকুল সহ সকল বিভাগের কর্মকর্তা, শিক্ষক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। পরে লেখক বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান মন্ডল কবিতার বই থেকে একটি কবিতা পাঠ করেন। তিনি বলেন, আমি মুক্তিযোদ্ধা ছিলাম। 

 

সেদিনের দিন গুলো কেমন ছিল। কোথায় কিভাবে যুদ্ধ হয়েছে। এরই নানা চিত্র ও স্মৃতি বিজরিত ঘটনাই তুলে ধরা হয়েছে বইটিতে। আশা করি নতুন প্রজন্ম বইটি পড়লে মুক্তিযোদ্ধের অনেক কিছুই জানতে পারবে। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল