• শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৫ রমজান ১৪৪২

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:

শিক্ষার্থীরা শুধু চাকরি খুঁজবেন না, উদ্যোক্তাও হবেন:শিক্ষামন্ত্রী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২১  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা চাই শিক্ষার্থীরা উদ্যোক্তা হবেন, শুধু চাকরি খুঁজবেন না। আমরা নানা ধরনের প্রশিক্ষণ দিয়ে তাদের উদ্যোক্তা হতে শেখাবো।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান আমাদের ছেলে-মেয়েরা উদ্যোক্তা হবেন, নতুন নতুন কাজ তৈরি করবেন। নিজেরা অন্য আরো ১০ জনকে চাকরি দেবেন।

মঙ্গলবার সকালে গাজীপুরের শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্ব খণ্ড এলাকায় দেলোয়ার হোসেন দম্পতির 'মৌমিতা ফ্লাওয়ার্স' ফুল-সবজির বাগান পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, দেলেয়ার দম্পতি বাগানে আধুনিক পদ্ধতিতে ফুল, ফল ও সবজির চাষ করছেন। তাদের উৎপাদিত ফসলগুলোতে বিশাল সম্ভাবনা রয়েছে। তারা এরই মধ্যে ফুল ও সবজি চাষে ৩০০ জন উদ্যোক্তা তৈরি করেছেন। অনেককে প্রশিক্ষণও দিয়েছেন।

ডা. দীপু মনি বলেন, আমাদের দেশে এমনিতেই মাটি এত উর্বর যে, তাতে ফুল চাষ করে বাজারজাত করার সম্ভাবনা রয়েছে। আর এ ফুল বিদেশে রফতানি করার সম্ভাবনা রয়েছে। এ দম্পতি যেভাবে উদ্যোক্তা তৈরি করে দিচ্ছেন, আমি বিশ্বাস করি সরকারি আরো সহযোগিতা পেলে নিশ্চয়ই এটাকে বিশাল আকারে নিয়ে যেতে পারবেন।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যার সরকার সব সময়ই উদ্যোক্তাদের পাশে আছে। কেউ নতুন কিছু করতে চাইলে প্রধানমন্ত্রী তাদের সহায়তা ও উৎসাহ দেন। দেশে এভাবে ফুল চাষ হলে আমরা সবজির পাশাপাশি ফুল রফতানিও করতে পারব।

এসময় শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রিনা পারভীন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান ও শ্রীপুর উপজেলার ইউএনও তাসলিমা মোস্তারী প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় দেলোয়ার দম্পতির টিউলিপ, বিদেশি গোলাপ ফুল, ক্যাপসিকাম, স্ট্রবেরি বাগানসহ অন্যান্য কার্যক্রম পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল