• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
জাতীয় শোক দিবস উপলক্ষে কাজিপুরে সঙ্গীত প্রতিযোগিতা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে প্রসূতি ও নবজাতক সন্তানকে উদ্ধার করে পুলিশ “সংসারের পাশাপাশি সংগঠনকে তিনি দক্ষতার সঙ্গে পরিচালনা করতেন” বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর শক্তি ও সাহসের উৎস “বঙ্গবন্ধুকে হত্যা ছিলো স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্রের অংশ” চলতি বছরের মধ্যে শেষ হবে ১০ ইউটার্নের কাজ: মেয়র আতিক আগামী মাস থেকে ঢাকা উত্তরের সব ঝুলন্ত তার কেটে ফেলা হবে : আতিক সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল নিদর্শন বাংলাদেশ: কাদের উল্লাপাড়ায় যুবলীগের আহবায়কের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল প্লাজমা দিয়ে ক্যান্সার ও এইডসের ওষুধ বাংলাদেশেই উৎপাদন
১১৭

লাদাখ সীমান্ত নিয়ে মন খারাপ নরেন্দ্র মোদির: জানালেন ট্রাম্প

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৯ মে ২০২০  

লাদাখ সীমান্ত নিয়ে চীন ও ভারতের মধ্যকার চলমান উত্তেজনা নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন-মেজাজ ভালো নেই বলে জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

বৃহস্পতিবার হোয়াইট হাউসের ওভাল অফিসে সাংবাদিকদের সঙ্গে এক সাক্ষাৎকারে এ কথা বলেন ট্রাম্প।

 

ভারত ও চীনের মধ্যকার চলমান উত্তেজনা নিয়ে ট্রাম্প চিন্তিত কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, দুই দেশের মধ্যে একটি বড় বিরোধ চলছে। প্রতিটি দেশে এক দশমিক ৪ বিলিয়ন মানুষ বাস করে। দুটি দেশে খুব শক্তিশালী মিলিটারি দল আছে। দুই দেশের মধ্যকার এই বিবাদে ভারত খুশি নয়। সম্ভবত চীনও এতে খুশি নয়।

 

তিনি আরো বলেন, আমি আপনাদের প্রধানমন্ত্রীকে পছন্দ করি। তিনি একজন ভদ্রলোক। আমি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছি। চীনের সঙ্গে এমন পরিস্থিতির কারণে তার মন ভালো নেই।

 

এর আগে গত বুধবার ভারত ও চীনের মধ্যে মধ্যস্থতা করার টুইটারে প্রস্তাব জানান ট্রাম্প। টুইটে তিনি বলেন, ভারত ও চীনের মধ্যে সীমান্ত নিয়ে যে বিরোধ চলছে সে বিষয়ে মধ্যস্থতা করতে প্রস্তুত রয়েছে যুক্তরাষ্ট্র। এই বিষয়টি উভয় দেশকে জানানো হয়েছে। এছাড়া এ কাজে তাদের ইচ্ছা ও সক্ষমতা রয়েছে বলেও জানান তিনি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর