• শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

আজকের টাঙ্গাইল

রৌমারীতে ব্রীজ ভেঙ্গে ১০ হাজার মানুষের চলাচলে চরম দুর্ভোগ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

কুড়িগ্রামের রৌমারী উপজেলার চর শৌলমারী বাজার মোড় হতে চর শৌলমারী ডিগ্রী কলেজ, বালিকা উচ্চ বিদ্যালয়, ঘুঘুমারী, চর খেদাইমারী, সুখের বাতী, চর গেন্দার আলগা, সুখেরচর, চর সোনাপুর, দই খাওয়া, পাহালী পাড়া, কলেজ পাড়া জন মানুষের চলাচলের রাস্তাঘাট দীর্ঘ বছর থেকে বেহাল অবস্থা। গুরুত্বপূর্ণ সড়কে চর শৌলমারী বাজার মোড় ও চর শৌলমারী ডিগ্রী কলেজ মাঝামাঝি খালের উপর প্রায় ৩০ মিটার ব্রীজটি গত বন্যায় ভেঙ্গে যাওয়ায় এলাকার প্রায় ১২টি গ্রামের ১০ হাজার মানুষের চলাচলে দুরাবস্থার কারনে ভোগান্তির শিকার হচ্ছেন। এ এলাকার মানুষ ভাঙ্গা সড়কে ও বাঁশের সাকো পাড়াপাড় করতে গিয়ে প্রায় দুর্ঘটনার সম্মুখিন হচ্ছে কমলমতি স্কুল কলেজের শিক্ষার্থী, বৃদ্ধ, ব্যবসায়ী ও বাজারে আসা হাটুরেদের। 

ভাঙ্গা ব্রীজ পাড়াপাড় ও ভাঙ্গা সড়কে চলাচলে ভোগান্তিকারী সাবেক অধ্যক্ষ কুদুরুত উল্যাহ প্রধান শিক্ষক খলিলুর রহমান, আবু সাঈদ মাষ্টার, মাফুজল হক, ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফরহাদ আলী, সাবেক মেম্বার দেলোয়ার হোসেন, বজলুর রশিদ মঞ্জু মাষ্টার, আবু তালেব পীরসহ অনেকে জানান, এ এলাকার মহাবিদ্যালয়সহ উচ্চ বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়ের একমাত্র সড়কের চর শৌলমারী বাজার সংলগ্ন খালের উপর ব্রীজটি ২০১৯ সালে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রাণালয় অর্থায়নে নির্মান করা হয়। এবারের বন্যায় ব্রীজটি ভেঙ্গে গিয়ে এলাকার মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সরকারের টিকসই উন্নয়নে কিছু অসাদু ঠিকাদার নি¤œমানের ও অপরিকল্পিত ভাবে কাজ করার কারনে প্রায় কোটি টাকার ব্রীজটি ভেঙ্গে যায়। 

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান জানান, দূর্যোগ ও ত্রাণমন্ত্রানালয়ের অধিনে সর্বোচ্চ ৫০ ফিট ব্রীজ নির্মাণ করা নিয়ম রয়েছে। যেহেতু ব্রীজটি ৫০ ফিটের বেশি তাই এলজিইডির অধিনে নির্মাণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র পাঠানো হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল