• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৩ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

আজকের টাঙ্গাইল

রৌমারীতে বিকাশ একাউন্ট খুলতে হয়রানির শিকার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২১  

রৌমারীতে দুর দূরান্ত থেকে আসা হাজার হাজার ভাতাভোগী বিকাশ একাউন্ট খুলতে গিয়ে নানান সমস্যার শিকার হচ্ছেন। সরকার সব ভাতাভোগীদের নিজস্ব বিকাশ একাউন্টে টাকা দেওয়ার সিদ্ধান্ত নেয়। এ কারনে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি ও মাতৃকালিন ভাতাভোগীদের বিকাশ একাউন্ট খোলা হবে। সে জন্য ভাতাভোগীদের নিজ নামে মোবাইল ফোন নম্বর ও রেজিস্ট্রেশন অবশ্যই থাকতে হবে। কিন্তুু তাদের রেজিস্ট্রেশন না থাকায় বিকাশ একাউন্ট খুলতে গিয়ে মুখের ছাপ, হাতের আঙ্গুলের ছাপসহ নানা সমস্যার সম্মুখিন হতে হচ্ছে। 

অপর দিকে বিকাশ এজেন্টদের কিছু অসাদু ব্যবসায়ীরা একটি সিম ও বিকাশ একাউন্ট খুলতে দুইশত টাকা পর্যন্ত হাতিয়ে নিচ্ছে। তারপরেও ঘন্টারপর ঘন্টা বৃদ্ধ,নারী পুরুষদের লাইনে দাড়িয়ে থাকতে হচ্ছে। 

উপজেলা সমাজসেবা অফিস সুত্রে জানা গেছে, রৌমারীর ৬টি ইউনিয়নে মোট বয়স্ক ৬ হাজার ৭’শ ৩১, বিধবা ২ হাজার ৩’শ ৬৩ ও প্রতিবন্ধি ২ হাজার ২’শ ৫০ জন ভাতাভোগী রয়েছেন। 

ভাতাভোগী শুভরন নেছা (৭৫) জানান, জীবনের শেষ বয়সে নিজের নামে মোবাইল কিনে নতুন সিম খরিদ করে তা ১০ কিলোমিটার রাস্তা পারি দিয়ে এসেও ৩দিন সিরিয়াল ধরেও বিকাশ একাউন্ট খুলতে পারিনি।

নওদাপাড়া গ্রামের নওয়াব আলী জানান, প্রতিদিন ঘুরছি কিন্তুু বিকাশ একাউন্ট খুলতে পারছিনা। 

রৌমারী সদর ইউনিয়নের ভাতাভোগী অসুস্থ ৮০ বছরের বৃদ্ধ আব্দুল মান্নান বলেন, রৌমারী বাজারের শাপলা মোড়ে একটি 

বিকাশ অফিসে সকাল থেকে বিকাল পর্যন্ত লাইনে দাড়িয়েও একাউন্ট খোলা সম্ভব হয়নি। 

রৌমারী সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন, সরকারি নির্দেশনা থাকায় ভাতাভোগীদের বিকাশ একাউন্ট 

খুলতে হচ্ছে। তবে বিকাশ একাউন্ট খুলতে আসা বয়স্কদের অনেক কষ্ট হচ্ছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, বয়স্ক আর প্রতিবন্ধিদের সুবিধার্থে বিকাশ এজেন্ট কর্তৃপক্ষকে প্রতিটি ইউনিয়নের ওয়ার্ডে গিয়ে বিকাশ একাউন্ট খোলার নির্দেশ দেওয়া হয়েছে। বয়স্ক নারী পুরুষের মুখের ও হাতের আঙ্গুলের ছাপের মিল না থাকায় একটু সমস্যা হচ্ছে। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল