• শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
৫৮

রাজধানীতে মুজিববর্ষ উপলক্ষে ১হাজার গাছ লাগালেন যুবলীগ নেতা শ্যামল

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২০ জুলাই ২০২০  

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে রাজধানী ঢাকার খিলক্ষেত বরুয়া এলাকায় প্রায় এক হাজার ফলজ, বনজ ও ভেষজ প্রজাতির গাছ লাগিয়েছেন খিলক্ষেত থানা যুবলীগ নেতা কাজী শরিফুল ইসলাম শ্যামল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি এই বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছেন।

 

শনিবার (১৮ জুলাই) বিকেলে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়। এসময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

কাজী শরিফুল ইসলাম শ্যামল বলেন, করোনাকালীন এই মহামারির সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের নেতাকর্মীসহ দেশবাসীকে দেশের খাদ্য নিরাপত্তার পাশাপাশি পরিবেশ রক্ষায় বেশি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন। বঙ্গবন্ধু কন্যার নির্দেশনা বাস্তবায়ন করতে আমার এলাকায় ফলজ, বনজ ও ভেষজ প্রজাতির গাছ রোপণ শুরু করছি। এলাকার সব স্কুলকলেজ ও মসজিদ মাদ্রাসার আঙ্গিনাসহ রাস্তার পাশে এবং আনাচে-কানাচে গাছ লাগানো হবে।

 

তিনি বলেন, পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই।

 

তিনি আরো বলেন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল ভাইয়ের নির্দেশে দেশের সব স্থানে যুবলীগের নেতাকর্মীরা বৃক্ষরোপণ করবে।

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর যুবলীগের উপ গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক কাইসুর রহমান সিদ্দিকি সোহাগ, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সহ-সম্পাদক মিজানুর রহমান মুকুল, ৯৬ নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক স্বপন, যুগ্ম আহ্বায়ক সুরুজ্জামান ব্যাপারী, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম শরীফ, খিলক্ষেত থানা শ্রমিক লীগের সাবেক সভাপতি সেলিমসহ আওয়ামী লীগের অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর