• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
ধুনটে নমুনা শস্য কর্তনের উদ্বোধন বকশীগঞ্জের নিলাক্ষিয়ায় অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস প্রধানমন্ত্রীর উপহার কর্মহীনদের মাঝে তুলে দিলেন তথ্য প্রতিমন্ত্রী সখীপুরে এমপি’র উন্নোয়নমূলক কাজের প্রশংসা করে গেইট ও বিলবোর্ড বকশীগঞ্জে ৪৪ জন মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ সখীপুরে আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ বকশীগঞ্জ মাস জুড়ে ইফতার বিতরণ করছে থানা পুলিশ দেওয়ানগঞ্জে দরিদ্র পরিবারদের মাঝে ঈদবস্ত্র ও নগদ অর্থ বিতরণ ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দকে জেলার সতর্কবার্তা গরীবের সাহায্য আত্মসাৎকারী ভিক্ষুকের চেয়ে খারাপ : মির্জা আজম

মির্জাপুরে সেচ্ছায় ধান কেটে দিলো ছাত্রলীগের নেতাকর্মীরা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২১  

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা বই খাতা রেখে কৃষকদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এরই ধারাবাহিকতায় পাকা ধান কেটে অসহায় কৃষকের মুখে হাসি ফুটালো মির্জাপুর উপজেলা ছাত্রলীগ।
মঙ্গলবার (২৭ এপ্রিল)মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা মনসুর এলাকার কৃষক শফিকুল ইসলামের প্রায় ৩০ শতাংশ জমির পাকা ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দেন মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: সাদ্দাম হোসেন ও সাধারন সম্পাদক সাইফুল ইসলাম সিয়ামের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ এবং উপজেলার বিভিন্ন ইউনিটের নেতা কর্মীবৃন্দ। স্বেচ্ছাশ্রমে কৃষকদের পাশে দাড়ানোতে হাসি ফুটেছে এলাকাবাসী এবং কৃষকের মুখে।
ধান কাটা কার্যক্রমে উপস্থিত ছিলেন মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সিয়াম,মির্জাপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোবারক হোসেন ও সহ সভাপতি শাহরিয়ার নাহিদ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জিহাদ হাসান, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াকিল আহমেদ, বিভিন্ন নেতা-কর্মী বৃন্দসহ আরও অনেক ছাত্রনেতা।
ধান কাটা কর্মসূচি নিয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: সাদ্দাম হোসেন ও সাধারন সম্পাদক সাইফুল ইসলাম সিয়াম বলেন, “করোনা মহামারিতে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ স্বেচ্ছায় ধান কাটার যে কর্মসূচি হাতে নিয়েছে, তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই ও বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার নির্দেশে

আমরা মির্জাপুর উপজেলা ছাত্রলীগ চেষ্টা করেছি দ্রুততম সময়ে কৃষকদের পাশে দাঁড়াতে। আজ আমি আমার ছাত্রলীগের সহকর্মীদের নিয়ে ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা মনসুর এলাকার অসহায় কৃষকের ধান কাটায় সাহায্য করি নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে এই বোরো মৌসুমে কৃষকদের ধান কাটায় আগামী দিনগুলোতেও আমরা আমাদের সবটুকু সামর্থ্য দিয়ে সহযোগীতা করে যাবো। কৃষক শফিকুল ইসলাম জানান, আমি মুগ্ধ যে মির্জাপুর উপজেলা ছাত্রলীগের কর্মীরা এই করোনায় যখন আমি শ্রমিক পাচ্ছিলাম না তখনই খবর পেয়ে ছাত্রলীগের ভাইয়েরা আমার প্রায় ৩০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে তুলে মাড়াই করে দেয়। আমি কৃতজ্ঞ ছাত্রলীগের প্রতি এবং সবার দীর্ঘায়ু কামনা করি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল