• শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

আজকের টাঙ্গাইল
৫৬

মির্জাপুরে পরীক্ষা হলে অনিয়মে দুই শিক্ষকের সাজা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২০  

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে নানা অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিবসহ দুই শিক্ষককে পনের দিন করে বিনাশ্রম সাজা দেয়া হয়েছে। এছাড়া আসন পরিবর্তন করে পরীক্ষা দেয়ার অপরাধে দুই ছাত্রকে বহিস্কার করা হয়েছে। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকালে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে উপজেলার বাঁশতৈল কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সাজাপ্রাপ্ত শিক্ষকরা হলেন, মির্জাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব মো. ইমরান হোসেন ও একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নজরুল ইসলাম। বহিস্কৃত দুই শিক্ষার্থী হলো সবুজ আল মামুন ও মমিত। তারা দুজনই বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।


 
সংশ্লিষ্ট সূত্র জানায়, সকালে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হারুন অর রশিদ বাঁশতৈল মানুসুর আলী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে কেন্দ্রে সীট ব্যবস্থাপনায় অনিয়ম, নিয়ম বর্হিভূত ভাবে পরীক্ষার্থীদের পরীক্ষা প্রদান, স্মার্ট মোবাইল ফোন ব্যবহারসহ নানা অনিয়মের ঘটনা চোখে দেখতে পান।

এসব অনিয়মের অভিযোগে বাঁশতৈল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব মো. ইমরান হোসেন ও একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নজরুল ইসলামকে তাৎক্ষনিক দায়িত্ব থেকে অব্যহতি প্রদান করে পনের দিন করে সাজা প্রদান করেন ইউএনও আব্দুল মালেক। এ সময় সবুজ আল মামুন ও মমিত নামে দুই শিক্ষার্থী সীট পরিবর্তন করে অন্য রুমে বসে পরীক্ষা দেয়ায় তাদের পরীক্ষা থেকে বহিস্কার করা হয়।

এ ব্যাপার মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরীক্ষা হলে কোন অনিয়ম মেনে নেয়া হবে না। নকল মুক্ত সুন্দর সুষ্ঠু পরিবেশে পরীক্ষা গ্রহণের স্বার্থে যে কোন প্রদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানান।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
টাঙ্গাইল বিভাগের পাঠকপ্রিয় খবর