• বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০ ||

  • শ্রাবণ ১ ১৪২৭

  • || ২৬ জ্বিলকদ ১৪৪১

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
মজুরি পেলো খুলনায় বন্ধ ঘোষিত ৮ পাটকল শ্রমিকরা এনআইডি পেতে ভোটার হতে হবেনা, পাবেন ১৮ বছরের কম বয়সীরাও রৌমারী-রাজিবপুরে বন্যার পরিস্থিতির আরো অবনতি গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি, ২৬টি ইউনিয়নের মানুষ পানিবন্দি গাইবান্ধায় বিয়ের সংখ্যা উল্লেখযোগ্য হারে কমেছে আনুষ্ঠানিকতা-ব্যয় শ্রীবরদীতে পিপিই ও স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম বিতরণ কাজিপুরে বন্যা পরিস্থিতির চরম অবনতি; তলিয়ে গেছে শিক্ষা প্রতিষ্ঠান দোষীদের বিরুদ্ধে শাস্তি দাবি জানালো এনএসআই’র সাবেক সহকারি পরিচালক বিএনপি’র সংসদ সদস্য রুমিন ফারহানার একি কাণ্ড!! করোনার দুর্যোগ পরিস্থিতিতে পৌনে দুই কোটি পরিবারকে ত্রাণ
১৩০

ভূয়াপুরের যমুনায় ঝাঁকে ঝাঁকে ধরা পড়লো আষাঢ়ী বোয়াল

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২০ জুন ২০২০  

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার যমুনা নদী থেকে ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে বিভিন্ন ওজনের ২৬ টি বোয়াল মাছ। বোয়াল মাছ গুলোর মধ্যে ১২ টির ওজন ১৫-২০কেজি করে এবং বাকি গুলোর ওজন ৮-১২ কেজি করে।

 

শনিবার ২০ জুন সকালে উপজেলার কালিপুর এলাকায় মাছ ধরার সময় স্থানীয়দের জালে এই বোয়াল মাছ গুলো ধরা পরে। তারা কাঁধে করে মাছগুলো বাড়িতে নিয়ে আসে। সকালে বড় আকারের এতো গুলো বোয়াল মাছ আসার খবর ছড়িয়ে পড়লে তা এক নজর দেখার জন্য মানুষের ভিড় জমে যায়। ইদানিং বড় আকারের মাছ সব সময় পাওয়া যায় না। মাছ গুলো দেখে অনেকেই দরদাম করতে থাকেন। কিন্তু মাছ গুলো বিক্রি না করে ভাগ বাটোয়ার করে নেওয়া হয়।

 

খানুরবাড়ী গ্রামের জয়েন আলী মন্ডল জানান, শুক্রবার দিবাগত রাতে আমরা ১৭ জন লোক শখের বশে যমুনা নদীর কালিপুর গ্রামে আষাঢ়ে বোয়াল ধরার জন্য প্রস্তুতি নিয়ে যাই। মাছ ধরার সরঞ্জামাদি নিয়ে নদীতে ওঁত পেতে থাকি। পরে কয়েক ঘন্টার ব্যবধানে একে একে ২৬ টি বোয়াল মাছ ধরতে সক্ষম হই।

 

উপজেলা মৎস্য অফিসার ডঃ মোঃ হাফিজুর রহমান বলেন, বাংলাদেশ মৎস্য অধিদপ্তর থেকে বিভিন্ন নদ নদীর মাছ সংরক্ষণের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করায় পর্যাপ্ত মাছ ধরা পড়ছে। যমুনায় একসাথে এতগুলো বোয়াল মাছ ধরা পড়ায় জনগণ খুব খুশি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
টাঙ্গাইল বিভাগের পাঠকপ্রিয় খবর