• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
ধুনটে নমুনা শস্য কর্তনের উদ্বোধন বকশীগঞ্জের নিলাক্ষিয়ায় অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস প্রধানমন্ত্রীর উপহার কর্মহীনদের মাঝে তুলে দিলেন তথ্য প্রতিমন্ত্রী সখীপুরে এমপি’র উন্নোয়নমূলক কাজের প্রশংসা করে গেইট ও বিলবোর্ড বকশীগঞ্জে ৪৪ জন মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ সখীপুরে আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ বকশীগঞ্জ মাস জুড়ে ইফতার বিতরণ করছে থানা পুলিশ দেওয়ানগঞ্জে দরিদ্র পরিবারদের মাঝে ঈদবস্ত্র ও নগদ অর্থ বিতরণ ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দকে জেলার সতর্কবার্তা গরীবের সাহায্য আত্মসাৎকারী ভিক্ষুকের চেয়ে খারাপ : মির্জা আজম

ভূঞাপুরে হঠাৎ ডায়রিয়া নিউমোনিয়ার প্রকোপ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২১  

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হঠাৎ করে ডায়রিয়া, নিউমোনিয়া ও পেট ব্যথাজনিত রোগ বেড়ে গেছে। সোমবার (২৮ এপ্রিল) সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ২৯ জন এ সকল রোগে ভর্তি হয়েছেন।

নিউমোনিয়া রোগে আক্রান্ত শিশু মানহার মা মাহফুজা বলেন, রোববার রাত থেকে মেয়ের ঠান্ডা ও জ্বর। এ অবস্থায় সকালে মেয়েকে হাসপাতালে ভর্তি করি। চিকিৎসক দেখানোর পর তার নিউমোনিয়া ধরা পড়ে।

উপজেলার কুঠিবয়ড়া থেকে হাসপাতালে ডায়রিয়ার চিকিৎসা নিতে আসা মোশারফ হোসেন (৫০) বলেন, রাত থেকেই পেটের ব্যথা অনুভব করি। এ সময় পাতলা পায়খানাও হয়েছে কয়েকবার। সকালে হাসপাতালে ভর্তি হই।
 
হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা জানান, প্রচণ্ড গরম ও ঋতু পরিবর্তনের পাশাপাশি রোজার কারণে এমন হচ্ছে। এতে অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাদিয়া ইমরোজ বলেন, এই সময় ঋতু পরিবর্তন, ব্যাপক তাপদাহ, রোজার কারণে খাদ্যাভাস পরিবর্তন, করোনার উপসর্গ হিসেবেও ডায়রিয়া হতে পারে। সকাল থেকে দুপুর পর্যন্ত অনেক রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এত কম সময়ে আগে এতো রোগী হাসপাতালে ভর্তি হয়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহীউদ্দিন বলেন, হঠাৎ করেই গত ৫ ঘণ্টায় নারী, পুরুষ ও শিশু মিলে ২৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে ডায়রিয়া রোগীর সংখ্যা বেশি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল