• শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৫ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

আজকের টাঙ্গাইল

ভূঞাপুরে বিয়ের দাবিতে স্কুল দপ্তরির বাড়িতে অনশন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ জুন ২০২১  

চার বছর প্রেমের পর বিয়ের দাবিতে টাঙ্গাইলের ভূঞাপুরে হান্নান নামে স্কুল দপ্তরির বাড়িতে অনশন করছেন এক নারী। সে উপজেলার গাবসারা ইউনিয়নের রায়ের বাসালিয়া গ্রামের বাসিন্দা। এদিকে, ওই নারী হান্নানের বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নেওয়ায় হান্নান তার স্ত্রী সন্তানকে নিয়ে পালিয়ে রয়েছেন।

গত সোমবার উপজেলার রায়ের বাসালিয়া গ্রামে হান্নানের বাড়িতে অবস্থান নেন ওই নারী। অনশনরত ওই নারী এক ছেলে সন্তানের জননী। হান্নান ওই গ্রামের মৃত লিয়াকত হোসেনের ছেলে। হান্নানও দুই সন্তানের বাবা।


স্থানীয় সূত্রে জানা যায়, হান্নান রায়ের বাসালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি-কাম নেশপ্রহরী পদে চাকরি করেন। সে এর আগেও এক বিধবা নারীর সাথে অবৈধ সম্পর্কে লিপ্ত হোন। পরে স্থানীয় লোকজন হাতেনাতে ধরে গণপিটুনি দেয়। তারপরও বারবার অপকর্ম করেই যায় সে।

ওই নারী গণমাধ্যমকে জানান, ৯ বছর আগে তার স্বামীর সাথে ডিভোর্স হয়। তার একটি ছেলে সন্তান রয়েছে। ডির্ভোসের পর থেকে দপ্তরি হান্নান বিরক্ত করতো তাকে। একপর্যায়ে হান্নান বহুবার প্রেমের প্রস্তাব দেন। পরে প্রেমের সম্পর্কে গড়ে উঠে তাদের।

চার বছর ধরে প্রেম চলে আসছে। এসব বিষয়ে জানাজানি হলে হান্নানকে জড়িয়ে কুরুচিপূর্ণ মান্তব্য করে লোকজন। সে ঘর থেকে বের হতে পারেনি। এনিয়ে হান্নানকে বিয়ের চাপ দিলে সে বিয়ে করতে অস্বীকার করায় বাধ্য হয়ে হান্নানের বাড়িতে উঠেন বলে জানান তিনি।

গাবসারা ইউনিয়নের ইউপি সদস্য হিটলার জানান- ‘বিষয়টা শুনেছি, কেউ আমার কাছে আসেনি। তবে হান্নান অনেক খারাপ ছেলে, চরিত্র বলতে কিছুই নেই, এর আগেও এ ধরণের অনেক ঘটনা ঘটিয়েছে। ওর বিচার হওয়া দরকার।’

এ বিষয়ে গাবসারা ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান মনির জানান- ‘রায়ের বাসালিয়া গ্রামের হান্নান নামে এক স্কুল দপ্তরির বাড়িতে এক নারী বিয়ের দাবিতে অনশন করছেন বিষয়টা আমি মোবাইল ফোনে জেনেছি। বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

এ বিষয়ে সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মামুবব রহমান চৌধুরী জানান- ‘ঘটনাটি আপনার মাধ্যমে জানতে পারলাম। হান্নান এরআগেও অপকর্মে জড়িয়ে ছিল। কোন অভিযোগ না পাওয়ায় ব্যবস্থা নেয়া যায়নি।’

তিনি আরও জানান- ‘এখন এই অপকর্মের ঘটনাও আগের মতোই তার ব্যক্তিগত বিষয়। তবে তার এমন অপকর্মের বিষয়ে অনশনরত ওই নারী বা যে কেউ লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এঘটনার সত্যতা নিশ্চিত করে ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওহাব জানান, স্থানীয়দের মাধ্যমে জানতে পারি গতকাল সোমবার এক নারী হান্নান নামে এক স্কুল দপ্তরির বাড়িতে অবস্থান নেয়। পরে ঘটনাস্থলে পুলিশ পাঠালে তারা (পুলিশ) জানতে পারেন ওই নারীকে তার পরিবারের স্বজনরা বুঝিয়ে বাড়িতে নেয় যায়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল