• বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

আজকের টাঙ্গাইল
২৫২

ভূঞাপুরে ফেসবুকে চাল চুরির গুজব; গ্রেফতার হচ্ছে গুজবকারীরা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২০  

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের ভিজিএফ চাল বিতরণ সংক্রান্ত ঘটনাকে তিন বছর পরে “ভিজিএফ চাল চুরির ভিডিও” বানিয়ে কিছু কুচক্রিমহলের সহযোগীতায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল করা হয়েছে। 

 

“টাঙ্গাইল আমার জেলা” নামে একটি ফেসবুক আইডি থেকে ভিডিও টি প্রকাশ হয়। যেখানে “ভ্যান ভর্তি করে সরকারি ভিজিএফ এর চাল চুরির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়” এমন একটি দৃশ্য দেখা যায়। তাৎক্ষনিক ভাবে ভিডিওটি শেয়ার করে ভাইরাল করা হয়। যা টাঙ্গাইলসহ বিভিন্ন জায়গায় ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় উঠে। 

 

ভিডিওটি শেয়ার করে কমেন্টস করে অলোয়া ইউনিয়নের নিকলা আনার খাঁ পাড়া গ্রামের এম ডি রুবেল ও কদিম নিকলা গ্রামের সুমন।  

 

এ ব্যপারে অলোয়া ইউনিয়ন পরিষদের সচিব মো. সোহরাব আলী জানান, বর্তমানে কোন ভিজিএফ কর্মসূচি নাই, এমন চুরির ঘটনা ঘটার সম্ভবনাও নেই। গত ২০১৭ সালে অলোয়া ইউনিয়নের চেয়ারম্যান নূরুল ইসলাম সরকারের মৃত্যুর পর প্যানেল চেয়ারম্যান আব্দুল হামিদ দায়িত্বে থাকাকালীন, জনগনের মাঝে ভিজিএফ চাল বিতরণ কালে ভিজিএফধারীদের কাছ থেকে  ব্যাপারীরা ক্রয় করে নিয়ে যাওয়ার সময় জনসাধারণের রোষানলে পড়ে এমন ঘটনা ঘটে। 

সে সময় উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ চালগুলি জব্দ করে ভূঞাপুরে নিয়ে আসে এবং এ ব্যপারে একটি তদন্ত কমিটি গঠন করে দেয়। তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী ঘটনার কোন সত্যতা পাওয়া যায়নি। পুরোনো সেই ভিডিওটি ৩ বছর পর নতুন করে ভাইরাল করা হয়েছে। 

 

এ ব্যপারে বর্তমান চেয়ারম্যান মো. রহিছ উদ্দিন আকন্দ জানান বর্তমানে এই দুর্যোগপূর্ণ মুহুর্তে একটি কুচক্রি মহল সরকারের ভাব মুর্তি ক্ষুন্ন করার অপপ্রয়াসে লিপ্ত আছে এবং আমাকেও সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করার অসৎ উদ্দেশ্যে ৩ বছরের এই পুরোনো ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করা হয়েছে।  

 

এ বিষয়ে বর্তমান নির্বাহী কর্মকর্তা নাসরিন পারভীনের সাথে কথা হলে তিনি জানান, কিছু কুচক্রী মহল পুরোনো মিথ্যা তথ্য ছড়িয়ে সরকারকে বিব্রত করার জন্য এই কাজটি করেছে। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
টাঙ্গাইল বিভাগের পাঠকপ্রিয় খবর