• শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৭ জমাদিউস সানি ১৪৪১

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
কেমন হবে বাংলার জনগনের স্বপ্নের মেট্রোরেল আজান চলাকালে নারীদের মাথায় কাপড় দেয়া সম্পর্কে ইসলাম যা বলে! গাইবান্ধায় উপ নির্বাচনে মাটি মানুষের নেত্রী নৌকার প্রার্থী এ্যাড. কাজিপুরে ভাষা শহিদ ভলিবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ঘাটাইলে সাবেক এমপি রানার নেতৃত্বে প্রভাত ফেরী মির্জাপুরের কৃতি সন্তান এস এম মহসীন পেলেন একুশে পদক সখীপুরে তিন হাজার জনগন পেলেন ফ্রি মেডিকেল ক্যাম্পের স্বাস্থ্যসেবা টাঙ্গাইলের ভারতেশ্বরী হোমস পাচ্ছে শিক্ষায় স্বাধীনতা পুরস্কার নাগরপুরে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাসাইলে মাদক ব্যবসায়ীকে দুই বছরের কারাদন্ড দিলো ভ্রাম্যমান আদালত
৫৩

ভুঞাপুরে প্রশ্নপত্র মোবাইলে তোলায় ২ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

টাঙ্গাইলের ভুঞাপুরে মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে সরবরাহ করার দায়ে দুই শিক্ষার্থীর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) উপজেলার ভুঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যূতে এসএসসির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয় পরীক্ষায় (আইসিটি) এই ঘটনা ঘটেছে।

এছাড়া দায়িত্বে অবহেলার দায়ে দুইজন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে।

অভিযুক্ত শিক্ষার্থীরা হল, ভুঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তামজিদ আল ইসলাম তনয় এবং ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সুজয় সরকার। এছাড়া অব্যহতি পাওয়া দুই শিক্ষক হলেন, বাগবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম ও তালুকদার সিরাজ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল বারি।

ভুঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের সচিব মোহাম্মদ মহীউদ্দিন জানান, ওই দুইজন শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয় পরীক্ষার প্রশ্নপত্র মোবাইলে তুলে তা বাইরে সরবরাহ করে। তাদের ব্যবহৃত মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়। পরে পরীক্ষা থেকে বহিস্কার করাসহ তাদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

ভুঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম জানান, আটক দুই শিক্ষার্থীকে আইসিটি মামলায় বিকালে তাদের টাঙ্গাইল কারাগারে প্রেরণ করা হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
টাঙ্গাইল বিভাগের পাঠকপ্রিয় খবর