• রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
আজ প্রিন্সিপাল ইবরাহীম খাঁ র ৪২ তম মৃত্যুবার্ষিকী টাঙ্গাইলের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতন দান নাগরপুরে বন্ধু একাদশের করোনা বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন নরেন্দ্র মোদির এলাকায় ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা কোন প্রকার মাশুল ছাড়াই করোনা সরঞ্জাম পৌঁছে দিচ্ছে ডাক বিভাগ ধুনটের উল্লাপাড়া যুব সমাজের উদ্যোগে স্যানিটাইজার সামগ্রী বিতরণ সকলেই নিজেদের সামর্থ অনুযায়ী দরিদ্রদের সাহায্য করুন: হানিফ সংসদ টিভিতে আজ থেকে শুরু হলো মাধ্যমিকের ক্লাস আকিজ গ্রুপের করোনা হাসপাতাল নির্মাণের কাজ ফের শুরু করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে প্রথম শিশুর মৃত্যু
১২৪

বিনামূল্যে চিকিৎসা পাবেন দেশের কৃষকরা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কৃষকের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবার ব্যবস্থা করেছে কেন্দ্রীয় কৃষকলীগ।
আগামী ১৩ জানুয়ারি আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে এই চিকিৎসা সেবা চালু করা হবে।  


 
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে ‘কৃষকের স্বাস্থ্য সেবা বিষয়ক আলোচনা সভা ও বিনামূল্যে চিকিৎসাসেবা ও পরামর্শ’ অনুষ্ঠানের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

প্রথমে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সাধারণ মানুষের মধ্যে চিকিৎসাসেবা দেয়া হলেও পর্যায়ক্রমে কৃষকলীগের উদ্যোগে সারাদেশে এ সেবা দেয়া হবে।  

কৃষকলীগের সাধারণ সম্পাদক  উম্মুল কুলসুম স্মৃতি ডেইলি বাংলাদেশকে জানান, আগামী ১৩ জানুয়ারি চিকিৎসাসেবা শুরু হবে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে। প্রথমে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সাধারণ মানুষের জন্য এই সেবা চালু করা হবে। পরে প্রতিটি জেলা ও থানায় কৃষকদের এই চিকিৎসাসেবা দেয়া হবে। কেন্দ্রীয় কর্মসূচিতে ঢাকার আশপাশের কৃষকরা অংশ নেবেন। বিশেষজ্ঞ চিকিৎসকরা তাদের চিকিৎসা দেবেন।

প্রাথমিকভাবে কৃষক-কৃষাণীদের জন্য সাতভাগে চিকিৎসাসেবা দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে। চক্ষু, নাক-কান-গলা, হৃদরোগ, গাইনি ও সংক্রামক রোগের চিকিৎসা দেয়া হবে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগ ও রাসায়নিকের প্রভাবজনিত রোগের চিকিৎসা দেয়া হবে। 


 
বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে কৃষকের অবদানের জন্য। তাই কৃষককে কোনোভাবেই পিছিয়ে রাখতে চান না কৃষকলীগের নেতারা। তাদের সেবা ও সমস্যা সমাধানে কৃষকলীগ বদ্ধপরিকর বলেও জানান তিনি।

দেশের কৃষকরা যেন পারিবারিক, সামাজিক ও রাজনৈতিকভাবে অবহেলিত না হন, সেজন্য আরো পরিকল্পনা হাতে নিয়েছে কৃষকলীগ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
কৃষি বিভাগের পাঠকপ্রিয় খবর