• মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

আজকের টাঙ্গাইল
৪৫

বাহুবলে বাকপ্রতিবন্ধি মহিলার উপর যৌন নির্যাতনের অভিযোগ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

জেলার বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের রাজসূরত গ্রামের বাকপ্রতিবন্ধি (বোবা) মহিলা মৃত আব্দুল গনি’র কন্যা কুঠি বিবি (৬০) উপর একই গ্রামের আবাছ উল্লার নেশাগ্রস্ত বখাটে পুত্র লিকচন (২৫) এর কু-দৃষ্টি, নির্যাতন ও একাধিক বার যৌন হয়রানীর অভিযোগ পাওয়া গেছে।

 

ঘটনাটি ঘটেছে গত ২৮জানুয়ারি সন্ধায়।পরে ৩০ জানুয়ারি কুঠি বিবির ছোট বোন আলতা বিবি বাদী হয়ে বাহুবল মডেল থাকায় একটি লিখিত অভিযোগ করেন।

 

কিন্ত এলাকার কতিপয় কিছু প্রভাবশালীদের ছত্রছায়ায় বিচারের নামে প্রহশন শুরু হয়েছে! ঘটনার দীর্ঘদিন অতিবাহিত হবার পরেও মামলার কোনো অগ্রগতি না হওয়ায় হতাশায় ভোগছে ভূক্তভোগি পরিবার। এছাড়া মূল ঘটনাটি আড়াল করার জন্য এলাকার কতিপয় কিছু ব্যাক্তি ভূক্তভোগি পরিবারকে বিচারের নাম করে বিষয়টি দীর্ঘায়িত করছে। থানায় দেয়া অভিযোগটি অন্যের মাধ্যমে লিখার কারনে নির্যাতনের মূল ঘটনাটি আড়াল করার চেষ্টা করা হয়েছে।

 

এদিকে সরজমিনে নির্যাতিত বোবা মহিলার সাথে আলাপ করলে, সে ঈশারা-‘ইঙ্গিতে বুজায়,তাকে যৌন নির্যাতন করেছে বলে জানায়।

 

এ ব্যাপারে রাজসূরত গ্রামের বিশিষ্ট মুরুব্বি ইয়াকুব উল্লা মহালদার ও বীর মুক্তিযোদ্ধা ইসরাক মিয়ার সাথে আলাপ করলে তাঁরা ঘটনার সত্যতা স্বীকার করেন। এবং বখাটে লিকছনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। এ ব্যাপারে অভিযুক্ত লিকছনের পিতার সাথে আলাপ করলে তিনি বলেন, আমি হাসপাতালে গিয়ে নির্যাতিত মহিলার চিকিৎসার জন্য দুই হাজার টাকা দিয়ে আসছি, বিচারে আরো ক্ষতিপূরণ দিতে হলে দিব। এ দিকে এ টাকা গ্রহণ করেন নাই বলে জানিয়েছেন মামলার বাদী আলতা বিবি। অভিযোগের বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা বাহুবল মডেল থানার এস আই আব্দুল মান্নান জানান, অভিযোগে মারামারীর বিষয় ছাড়া অন্য কোনো বিষয় উল্লেখ না থাকায় এবং মামলার বাদী পক্ষের কাউকে না পাওয়ায় কোনো ব্যাবস্থা গ্রহণ করতে পারছি না। তবে বৃদ্ধ ওই বোবা মহিলার উপর নির্যাতনকারী বখাটে লিকছন কখনো আইনের হাত থেকে ছাড় পাবেনা।

 

এ রকম একটি জঘন্য ঘটনা ঘটিয়ে ঘটনাকারীর প্রকাশ্যে চলাফেরা অব্যাহত থাকায় এলাকায় শুরু হয়েছে তোলপাড় ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর