• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
ধুনটে নমুনা শস্য কর্তনের উদ্বোধন বকশীগঞ্জের নিলাক্ষিয়ায় অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস প্রধানমন্ত্রীর উপহার কর্মহীনদের মাঝে তুলে দিলেন তথ্য প্রতিমন্ত্রী সখীপুরে এমপি’র উন্নোয়নমূলক কাজের প্রশংসা করে গেইট ও বিলবোর্ড বকশীগঞ্জে ৪৪ জন মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ সখীপুরে আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ বকশীগঞ্জ মাস জুড়ে ইফতার বিতরণ করছে থানা পুলিশ দেওয়ানগঞ্জে দরিদ্র পরিবারদের মাঝে ঈদবস্ত্র ও নগদ অর্থ বিতরণ ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দকে জেলার সতর্কবার্তা গরীবের সাহায্য আত্মসাৎকারী ভিক্ষুকের চেয়ে খারাপ : মির্জা আজম

বকশীগঞ্জে ৪৩ হাজার পরিবার পাবে ভিজিএফ-জিআরের নগদ অর্থ!

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩ মে ২০২১  

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ ও জিআর চালের পরিবর্তে নগদ অর্থ বিতরণ করা হবে। সারাদেশের ন্যায় এবার বকশীগঞ্জ উপজেলায় ৪৩ হাজার পরিবারকে ভিজিএফ ও জিআর এর অনুকূলে নগদ অর্থ বিতরণ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অতিদরিদ্র, দুস্থ, কর্মহীন পরিবারের জন্য ভিজিএফ কর্মসূচির আওতায় ৪২ হাজার ৪৭৪টি পরিবারকে ভিজিএফ এর অনুকূলে ৪৫০ টাকা করে মোট ১ কোটি ৯১ লাখ ১৩ হাজার ৩০০ টাকা বিতরণ করা হবে এবং ২০২০-২০২১ অর্থ বছরে রমজান উপলক্ষে দুস্থ ও দরিদ্র পরিবারকে জিআর এর অনুকূলে ৩ হাজার ৭০০ পরিবারকে নগদ ৫০০ টাকা করে মোট ১৭ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হবে।

এর মধ্যে ভিজিএফ কর্মসূচির এর আওতায় বকশীগঞ্জ পৌরসভায় ১৫৪০টি পরিবার, ধানুয়া কামালপুর ইউনিয়নে ৪২৯৬টি পরিবার, বগারচর ইউনিয়নে ৯০৫৪টি পরিবার, বাট্টাজোড় ইউনিয়নে ৬৬৩৫টি পরিবার, সাধুরপাড়া ইউনিয়নে ৫৩৯৭টি পরিবার, বকশীগঞ্জ সদর ইউনিয়নে ২২৯৩টি পরিবার, নিলক্ষিয়া ইউনিয়নে ৫৮৯৪টি পরিবার ও মেরুরচর ইউনিয়নে ৭৩৬৫টি পরিবারকে ভিজিএফ বিতরণ করা হবে। এছাড়াও ৭টি ইউনিয়নের প্রত্যেক ইউনিয়নে ৫০০ পরিবার ও বকশীগঞ্জ পৌরসভার ২০০ পরিবারকে জিআর কর্মসূচির আওতায় নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হবে।

সরকারের এই উদ্যোগকে যেমন মানুষ স্বাগত জানিয়েছেন তেমনি সুষ্ঠু বিতরণ কার্যক্রম নিয়ে সংশয় তৈরি হয়েছে। স্থানীয়দের দাবি সঠিকভাবে তদারকি না করলে সরকারের এই মহতি উদ্যোগ ভেস্তে যেতে পারে।

বকশীগঞ্জ উপজেলা প্রকল্প কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মেহেদী হাসান টিটু জানান, ইতোমধ্যে পৌর মেয়রসহ সকল ইউপি চেয়ারম্যানদের দুস্থদের তালিকা তৈরির নির্দেশনা দেওয়া হয়েছে। তালিকা হাতে পেলেই ভিজিএফ ও জিআর এর অর্থ বিতরণ শুরু করা হবে।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা জানান, সরকারের ভিজিএফ ও জিআর কার্যক্রম সুষ্ঠুভাবে বিতরণ সম্পন্ন করার জন্য প্রতিটি ইউনিয়নে ট্যাগ অফিসার নিয়োগ দেওয়া হয়েছে এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়েছে। কোথাও কোন অনিয়মের খবর পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল