• শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৭ জমাদিউস সানি ১৪৪১

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
কেমন হবে বাংলার জনগনের স্বপ্নের মেট্রোরেল আজান চলাকালে নারীদের মাথায় কাপড় দেয়া সম্পর্কে ইসলাম যা বলে! গাইবান্ধায় উপ নির্বাচনে মাটি মানুষের নেত্রী নৌকার প্রার্থী এ্যাড. কাজিপুরে ভাষা শহিদ ভলিবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ঘাটাইলে সাবেক এমপি রানার নেতৃত্বে প্রভাত ফেরী মির্জাপুরের কৃতি সন্তান এস এম মহসীন পেলেন একুশে পদক সখীপুরে তিন হাজার জনগন পেলেন ফ্রি মেডিকেল ক্যাম্পের স্বাস্থ্যসেবা টাঙ্গাইলের ভারতেশ্বরী হোমস পাচ্ছে শিক্ষায় স্বাধীনতা পুরস্কার নাগরপুরে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাসাইলে মাদক ব্যবসায়ীকে দুই বছরের কারাদন্ড দিলো ভ্রাম্যমান আদালত
৭১

প্রতি উপজেলার ইউএনওদের জন্য কোটি টাকার পাজেরো গাড়ি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

দেশের উপজেলা নির্বাহী অফিসারদের জন্য বাংলাদেশ সরকার প্রায় কোটি টাকা মূল্যের পাজেরো স্পোর্টস কিউ এক্স জিপ গাড়ি কিনছে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি জানান, সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে ৪৭ কোটি টাকা ব্যয়ে ৫০টি গাড়ি কেনার জন্য নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

 

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে কমিটির বৈঠকে এ সংক্রান্ত একটি প্রস্তাবসহ মোট পাঁচটি প্রস্তাবের অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের এসব তথ্য জানান।

 

অর্থমন্ত্রী জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের জন্য ৫০টি জিপ গাড়ির কেনার একটি প্রস্তাবে নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে এসব গাড়ি সরাসরি ক্রয় পদ্ধতিতে কেনা হবে।

 

বৈঠকে অনুমোদিত অন্য প্রস্তাবগুলো হলো- চট্টগ্রামে রেলের পরিত্যক্ত জমিতে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় পাঁচশ আসনের হাসপাতাল ও একশ’ আসনের মেডিকেল কলেজ স্থাপনে একটি প্রস্তাবও অনুমোদন দেয়া হয়।

 

বৈঠকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় এলইডি সড়কবাতি সরবরাহ ও স্থাপনে একটি প্রস্তাবও নীতিগত অনুমোদন দেয়া হয় বলে জনান অর্থমন্ত্রী।

 

বৈঠকে জরুরি প্রয়োজনে পাঁচ বছরে ১৫ লাখ পার্সোনালাইজড ডুয়েল ইন্টারফেস পলিকার্বনেট মোটর ড্রাইভিং লাইসেন্স ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেয়া হয়। এতে ব্যয় হবে প্রায় ১৮ কোটি ৯০ লাখ টাকা।

 

বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর