• বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৭ ১৪২৭

  • || ০৫ সফর ১৪৪২

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
এক মিনিটের ঝড়ে লন্ডভন্ড কাজিপুরের তিন গ্রামের পঞ্চাশ বাড়িঘর জয়তু শেখ হাসিনা দাবা প্রতিযোগীতায় ১৪ গ্র্যান্ডমাস্টার মির্জাপুরে তিতাস গ্যাসের অভিযানে ৮ রাইজার ও ৫০ চুলা বিচ্ছিন্ন জার্মানির সঙ্গে বাংলাদেশের বাণিজ্য বৃদ্ধিতে কাজ করতে হবে: স্পিকার কভিড-১৯ ভ্যাক্সিন সমবন্টনে ১৫৬ টি দেশের ‘ঐতিহাসিক চুক্তি’ মির্জাপুর পৌরসভার মেয়র হলেন আ.লীগের প্রার্থী সালমা দেশে আবারও লকডাউন নিয়ে যা ভাবছে সরকার মির্জাপুরে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের প্রস্তুতি কমিটি গঠন দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ইস্যুতে যা বললেন মন্ত্রিপরিষদ সচিব পেঁয়াজ আমদানিতে শুল্ক প্রত্যাহার করে প্রজ্ঞাপন জারি
১৩৩

প্রক্রিয়াজাত কৃষিপণ্য রফতানি করা হবে: কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

প্রক্রিয়াজাত করে কৃষিপণ্য রফতানি করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। বুধবার সচিবালয়ে ঢাকায় নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত মোহাম্মদ আল-দিহাইমির সঙ্গে সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, খাদ্য ঘাটতির দেশ থেকে বাংলাদেশ আজ খাদ্য রফতানির দেশের মর্যাদা অর্জন করেছে। আগামী ২ থেকে ৩ বছরের মধ্যে কৃষিকে শতভাগ যান্ত্রিকিকরণ ও বহুমুখীকরণ করা হবে। কৃষিপণ্য প্রক্রিয়াজাত করে রপ্তানি করা হবে। এ লক্ষ্যে কাজ চলছে।

 

তিনি বলেন, স্বাস্থ্য, শিক্ষাসহ আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দারিদ্র ও শিশু মাতৃমৃত্যু হার কমেছে। এছাড়া মানুষের গড় আয়ু বেড়েছে। 

 

এসময় বাংলাদেশ থেকে রফতানিযোগ্য সবজি, ফলসহ অন্যান্য পণ্য আমদানিতে আগ্রহ প্রকাশ করেন কাতারের রাষ্ট্রদূত।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে কাতারের রাষ্ট্রদূত মোহাম্মদ আল-দিহাইমি বলেন, বাংলাদেশ অতি দ্রুত উন্নয়ন করছে, যার ফলে ভবিষ্যৎ প্রজন্ম নতুন এক বাংলাদেশ দেখতে পাবে।

 

রাষ্ট্রদূত আরো বলেন, এ মেয়াদে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের পর কাতার ধরেই নিয়েছিল, এবারের সরকারের মূল লক্ষ্যই হবে অর্থনৈতিক উন্নয়ন। বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা করতে চায় কাতার। কাতার-বাংলাদেশ হাতে হাত রেখে এগিয়ে যাবে। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
কৃষি বিভাগের পাঠকপ্রিয় খবর