• মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
স্বাস্থ্যখাতের দুর্নীতি দূর করতে কঠোর পদক্ষেপ বাংলাদেশ সরকারের শিক্ষার্থীদের মোবাইল কিনতে টাকা দেবে বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রীর করোনাকালীন সহায়তা পেলেন রাঙ্গামাটির সাংবাদিকরা আত্রাইয়ের ১৮ গৃহহীন পরিবার পেলো দুর্যোগ সহনীয় পাকাঘর “শান্তিরক্ষা মিশনে লেবানন যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ” “আমার মাকে দেখেছি বাবার পাশে থেকে থেকে সহযোগিতা করেছেন” স্মৃতিতে নিত্য জাগ্রত মুজিব ভাই প্রবাসীদের জন্য সঞ্চয়ী হিসাব খোলার সুযোগ দিলো বাংলাদেশ ব্যাংক ঝরে পড়া রোধে কোন প্রকার ছাড়পত্র ছাড়াই প্রাথমিক স্কুলে ভর্তি “বঙ্গবন্ধু মহানায়ক হয়ে উঠেছেন বঙ্গমাতার অনুপ্রেরণায়”
৬১

নাগরপুরে বন্যার্তদের মাঝে প্রধানমন্ত্রী’র উপহার বিতরণ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় ভয়াবহ বন্যায় বানভাসীদের দূর্ভোগ বেড়েই চলেছে। ঘর-বাড়ি, রাস্তা-ঘাট, হাট-বাজারসহ বিভিন্ন প্রতিষ্ঠান বন্যার পানি তলিয়ে থাকায় বিপাকে পড়েছে উপজেলার লক্ষাধিক পানিবন্দি মানুষ। বন্যার্ত যে সকল মানুষ বিভিন্ন আশ্রয়কেন্দ্রে এসে উঠেছে তাদের দূর্ভোগ কমাতে ত্রাণ নিয়ে হাজির হয়েছেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

 

বৃহস্পতিবার দিনভর উপজেলার সদর, ধুবড়িয়া ও দপ্তিয়র ইউনিয়নের বিভিন্ন আশ্রয়কেন্দ্রে গিয়ে সেখানে আশ্রিত কয়েকশ পরিবারের মাঝে সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করেন সাংসদ আহসানুল ইসলাম টিটু।

 

ত্রাণ বিতরনকালে সাংসদ টিটু বলেন, বন্যার শুরু থেকে এখন পর্যন্ত উপজেলার প্রতিটি ইউনিয়নে ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান আছে। নতুন করে সরকারের পক্ষ থেকে আরো খাদ্য সহায়তা, শুকনো খাবার, শিশু খাদ্য ও গো খাদ্যের বরাদ্দ দেওয়া হয়েছে। তাই আপনাদের উদ্বেগের কোন কারন নেই। পর্যায়ক্রমে প্রতিটি বন্যার্ত পরিবার ত্রাণ সহায়তা পাবে। আপনারা ধৈর্য্য ধরে এ দূর্যোগ মোকাবেলা করুন। যাদের ঘরবাড়ি বন্যার পানিতে তলিয়ে গেছে তাদেরকে তিনি দ্রুত নিকস্থ আশ্রয়কেন্দ্রে উঠার আহবান জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, নাগরপুর সদর ইউপি চেয়ারম্যান একেএম কামরুজ্জামান মনি, ধুবড়িয়া ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, দপ্তিয়র ইউপি চেয়ারম্যান এম ফিরোজ সিদ্দিকী প্রমূখ।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, বর্তমানে যথেষ্ট পরিমাণ ত্রাণ উপজেলা প্রশাসনের কাছে মজুদ রয়েছে। পর্যায়ক্রমে বন্যা কবলিত ত্রাণেরযোগ্য সকলকে ত্রাণ সহায়তা দেওয়া হবে বলেও জানানো হয়।

 

জানা যায়, দুই দফা বন্যায় নাকাল হয়ে পড়েছে বন্যাকবলিত এলাকার মানুষ। এসব মানুষের মাঝে খাবার, গো-খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। সব চেয়ে বেশি বিপাকে পড়েছে দিনমজুর ও নিম্নআয়ের মানুষরা। এসব পরিবারের অভিযোগ, তারা দীর্ঘদিন কর্মহীন হয়ে থাকায় অর্থের অভাবে খাবার সংগ্রহ করতে না পারায় এক বেলা খেয়ে দিন কাটাতে হচ্ছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
টাঙ্গাইল বিভাগের পাঠকপ্রিয় খবর