• রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৫ ১৪২৭

  • || ০২ সফর ১৪৪২

আজকের টাঙ্গাইল
৫৩

ধুনটে জাতীয় শোক দিবস পালিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

বগুড়ার ধুনট উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচীর মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথভাবে পালিত হয়েছে। 

 

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে দিবসটি উপলক্ষ্যে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনের পর একটি শোক র‌্যালী ধুনট উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পর্ঘ্য অর্পন করা হয়। 

 

পরে ধুনট সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধু ও স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। 

 

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্তের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন, ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এসএম ফেরদৌস আলম, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী, ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা, ধুনট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল ইসলাম রেজা, যুগ্ম সম্পাদক মহসীন আলম, মহিলা বিষয়ক সম্পাদিকা নাজনীল নাহার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতানা জাহান, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি ভিপি শেখ মতিউর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার প্রমুখ।

 

আলোচনা সভা শেষে জাতীয় শোক দিবসের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ এবং দরিদ্র ২০ জন নারীকে স্বাবলম্বী করে তোলার জন্য সেলাই মেশিন ও ২৩ জন যুবকের মাঝে যুব ঋণের চেক বিতরণ করা হয়। এছাড়াও প্রতিবন্ধিদের মাঝে ২০টি হুইল চেয়ার, ৩০টি সাদা ছড়ি ও স্ক্রাচার এবং উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ২০টি করে গাছের চারা বিতরণ করা হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর