• মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৫ ১৪২৭

  • || ২৫ রজব ১৪৪২

আজকের টাঙ্গাইল

দিন শেষে বাংলাদেশ-উইন্ডিজ সমানে সমান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২১  

দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। বড় স্কোরের লক্ষ্য থাকলেও টাইগার বোলারদের দাপটে প্রথম দিন শেষে খুব বেশি রান করতে পারেনি ক্যারিবীয়রা। সব মিলিয়ে সমানে সমান অবস্থায় দিন শেষ করেছে দুই দল।
প্রথম দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫ উইকেটে ২২৩ রান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় ম্যাচটি শুরু হয়। এ ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন অধিনায়ক  ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল।

সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাট হাতে দারুণ শুরু করেন দুই ক্যারিবীয়। বিনা উইকেটে পার করেন দলীয় অর্ধশত। দলীয় ৬৬ রানে তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান ক্যাম্পবেল। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। তার ব্যাট থেকে এসেছে ৩৬ রান। শেন মোসলেকে সঙ্গে নিয়ে প্রথম সেশনের বাকি সময় নিরাপদেই কাটিয়ে দেন ব্র্যাথওয়েট।

দ্বিতীয় সেশনের শুরুতেই আঘাত হানেন আবু জায়েদ রাহি। মোসলেকে সরাসরি বোল্ড করেন তিনি। এ ব্যাটসম্যান করেন ৭ রান। এক প্রান্ত আগলে রেখে ক্রমেই ভয়ংকর হয়ে উঠছিলেন ব্র্যাথওয়েট। স্লিপে শান্তর ক্যাচ বানিয়ে তাকে সাজঘরে ফেরান সৌম্য। এর আগে ক্যারিবীয় অধিনায়ক করেন ৪৭ রান।

প্রথম ম্যাচে বাংলাদেশকে প্রায় একা হাতে হারিয়ে দেয়া কাইল মেয়ার্স এ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ। স্লিপে সৌম্যের ক্যাচ বানিয়ে তাকে সাজঘরে ফেরান রাহি। দ্রুত ৪ উইকেট হারানোর পর বোনার ও জার্মেইন ব্ল্যাকউড ক্যারিবীয়দের হয়ে লড়াই চালিয়ে যান। ২৮ রান করা ব্ল্যাকউডকে কট অ্যান্ড বোল্ডের মাধ্যমে সাজঘরে ফিরিয়ে দুজনের ৬২ রানের জুটি ভাঙেন তাইজুল।

জশুয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে দিনের বাকিটা নির্বিঘ্নে পার করেন বোনার। দুজন অপরাজিত আছেন যথাক্রমে ২২ ও ৭৪ রানে।

ইনজুরির কারণে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান ও সাদমান ইসলাম। তাদের বদলে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিথুন। আর পেসার মুস্তাফিজুর রহমানকে একাদশে রাখা হয়নি। তার বদলে জায়গা পেয়েছেন পেসার আবু জায়েদ রাহি।

অন্যদিকে একাদশে একটি পরিবর্তন এনেছে ওয়েস্ট ইন্ডিজ। বাদ পড়েছেন পেসার কেমার রোচ। তার বদলে সুযোগ পেয়েছেন আরেক পেসার আলঝারি জোসেফ।

প্রথম ম্যাচে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ক্যারিবীয়রা। তবে, টেস্ট সিরিজের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাংলাদেশ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছিল।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল