• শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের টাঙ্গাইল
৭৩

ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ কর্মকর্তা মোশারফ হোসেন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ কর্মকর্তা হিসেবে টাঙ্গাইলে কর্মরত পুলিশ কর্মকর্তা মোঃ মোশারফ হোসেন ও শ্রেষ্ঠ কনষ্টেবল পদক পেয়েছেন একই জেলায় কর্মরত মোঃ শামসুজ্জামান।

 

ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ কর্মকর্তা হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত মোঃ মোশারফ হোসেন টাঙ্গাইল থানায় পরিদর্শক (ইন্টিলিজেন্স ও কমিউনিটি) হিসেবে কর্মরত। শ্রেষ্ঠ কনষ্টেবল পদকপ্রাপ্ত আরেকজন টাঙ্গাইল জেলার ডিবি (দক্ষিণে) কর্মরত মোঃ শামসুজ্জামান। মাদকদ্রব্য, বাল্যবিবাহ, জুয়া ও ইসলামী সন্ত্রাসী মূলক কর্মকান্ড সম্পর্কে সতর্কতামূলক প্রচারনা’সহ বিভিন্ন দক্ষতার জন্য তাদের এ স্বীকৃতি দেওয়া হয় বলে জানা গেছে।

 

ঢাকা রেঞ্জের ডিআইজির সম্মেলন কক্ষে আয়োজিত পুরষ্কার বিতরণী ওই অনুষ্ঠানে গত ১ জুলাই ডিআইজি আব্দুল্লাহ আল মামুন পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেষ্ট, সনদ ও নগদ অর্থ প্রদান করেন। এসময় টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ পুলিশের উর্ধ্বতন ও বিভিন্ন জেলার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

স্বীকৃতি পাওয়ার পর অনুভূতি প্রকাশকালে মোশারফ হোসেন বলেন, ‘পুলিশ জনগনের বন্ধু। সবসময় জনগনকে সাথে নিয়ে কাজ করার চেষ্ঠা করেছি। বর্তমানে আমাদের সমাজের সবচেয়ে বড় সামাজিক অবক্ষয় গুলোর মধ্যে অন্যতম মাদকদ্রব্য, বাল্যবিবাহ, জুয়া ও সন্ত্রাস। আর আমাদের সমাজ থেকে এসব দূর করতে সবচেয়ে বেশি প্রয়োজন জনসচেতনতা ও সতর্কতা। আগামী দিন গুলোতে সমাজের এই অবক্ষয় গুলো দূর করতে পুলিশ তথা সাধারন জনগন এক কাতারে এসে কাজ করবে বলে আমি আশাবাদি।

 

শ্রেষ্ঠ কনষ্টেবল পদকপ্রাপ্ত টাঙ্গাইল জেলার ডিবি (দক্ষিণে) কর্মরত মোঃ শামসুজ্জামান বলেন উর্দ্ধতন কর্মকর্তাদের নির্দেশনা অনুসারে আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে যাচ্ছি। মানুষ যদি সচেতন হয় সেইসাথে অন্যায় ও অপরাধের বিরুদ্ধে সঠিক তথ্য দিয়ে আমাদের সহযোগীতা করে তবেই আমরা সঠিক পদক্ষেপ নিতে পারব। ইতিমধ্যেই পুলিশ সুপারের নেতৃত্বে টিম ওয়ার্কের মাধ্যমে ইভটিজিং এর বিরুদ্ধে ও ক্লুলেস বেশ কয়েক মামলার তথ্য উদঘাটন করে সফলতা অর্জন করেছি। এভাবেই প্রতিটি ভালোকাজে আপনাদের সহযোগীতা চাই।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
টাঙ্গাইল বিভাগের পাঠকপ্রিয় খবর