• শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের টাঙ্গাইল
৩৯৭

টাঙ্গাইলে পরিবহন শ্রমিকদের মাঝে এসপি’র খাদ্য সামগ্রী বিতরণ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ মে ২০২০  

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রাণঘাতি করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।

 

শনিবার সকালে টাঙ্গাইল কালেক্টরেট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে সাত শতাধিক শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

 

এতে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, মো. শাহীনুল ইসলাম ফকির, রেজাউর রহমান রেজা, সদর থানার ওসি মীর মোশারফ হোসেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, জেলা বাস মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি, সভাপতি মো. ইকবাল হোসেন, জেলা বাসমিনিবাস শ্রমিক সমিতির সভাপতি খন্দকার আহসানুল হক পিটু, সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন সরকার প্রমুখ।

 

প্রত্যেককে পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল, এক কেজি সেমাই, চিনি এক কেজি ও এক লিটার সয়াবিন তেল দেওয়া হয়।

 

জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন সরকার বলেন, করোনাভাইরাসের কারনে পরিবহন বন্ধ থাকায় বাস শ্রমিকদের চলতে খুব কষ্ট হচ্ছিলো। বর্তমান সময়ে পুলিশের পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করা হলো সেটি শ্রমিকদের অনেক উপকার হবে। সেই সাথে সমাজের বিত্তবান ও উচ্চ পদস্থ প্রশাসনিক কর্মকর্তাকে শ্রমিকদের পাশে দাড়ানোর আহ্বান জানান তিনি।

 

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন যাবত গাড়ি চাকা ঘুরছে না। ফলে পরিবহন শ্রমিকরা কষ্টে দিন পার করছেন। তাদের কষ্ট বুঝতে ও উপলব্ধি করতে পারায় পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিরতণ করার উদ্যোগ নেই। তারই ধারাবাহিকতায় শনিবার সাত শতাধিক শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এর আগে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ছয় হাজার শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও শ্রমিকদের পাশে থাকার প্রতিশ্র”তি দেন তিনি।

 

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে গণপরিবহনের শ্রমিকরা সবচেয়ে বেশি কষ্টে রয়েছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে মানুষকে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। তারই ধারাবাহিকতায় টাঙ্গাইলে নয় হাজার গণপরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে উপজেলা পর্যায়েও দেওয়া হচ্ছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যে মানবিক সহায়তা প্রদান করা হচ্ছে তাদেরকে সাধুবাদ জানাই। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান জেলা প্রশাসক।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
টাঙ্গাইল বিভাগের পাঠকপ্রিয় খবর