• মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

আজকের টাঙ্গাইল
৯৫

জনগনের পাশে দাঁড়ানোই যুবলীগের মূল উদ্দেশ্য: যুবলীগ চেয়ারম্যান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০  

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, মানুষের পাশে দাঁড়ানোই যুবলীগের মূল উদ্দেশ্য। এ দলের নেতাকর্মীদের কোনো চাওয়া-পাওয়া নেই। আমরা সার্ভ (সেবা) করার জন্যই এসেছি। অন্য কোনো পারপাস (উদ্দেশ্য) বা ব্যক্তিগত লোভ-লালসা নিয়ে আসিনি।

বুধবার ধানমন্ডির ৩২ নম্বরে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

এর আগে বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

যুবলীগ চেয়ারম্যান বলেন, আগামীর যুবলীগ হবে একটি মেধা সম্পন্ন রাজনৈতিক সংগঠন। সংগঠনটি হবে সাংগঠনিক ক্ষমতায় বলিষ্ঠ। শিক্ষিত ও সাধারণ মানুষকে নিয়ে দল চলবে। দলে কোনো অনুপ্রবেশকারী কিংবা দুষ্কৃতকারীকে ঢুকতে দেয়া যাবে না।

তিনি বলেন, যুবলীগের একটি গঠনতন্ত্র আছে। সামনে একটি কার্যপ্রণালীও তৈরি করা হবে। এজন্য সাংবাদিক ও পুলিশকে সহযোগিতার আহ্বান জানাই। 

শেখ ফজলে শামস পরশ বলেন, যুবলীগ বিভিন্ন সময় ভিন্ন ধরনের চ্যালেঞ্জ নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করতে যাচ্ছেন। সেই রূপান্তরে ভূমিকা রাখাই যুবলীগের বর্তমান চ্যালেঞ্জ।

তিনি আরো বলেন, আমরা একটি বৈশ্বিক মহামারির মধ্য দিয়ে যাচ্ছি। আমাদের মূল উদ্দেশ্য মানুষের পাশে দাঁড়ানো। আমরা রাজনীতির মূলনীতিতে ফিরে যেতে চাই। যার একটি হচ্ছে, মানুষের সেবা করা, অন্যটি হচ্ছে প্রতিবাদ। যেখানে অন্যায়-অত্যাচার, নির্যাতন হবে সেখানেই যুবলীগ প্রতিবাদ করবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, ঢাকা মহানগর আওয়ামী যুবলীগ দক্ষিণের সহ-সভাপতি আহাম্মদ উল্লাহ মধু, সোহরাব হোসেন স্বপন, সরোয়ার হোসেন মনা, আনোয়ার ইকবাল সান্টু, যুগ্ম সম্পাদক জাফর আহমেদ রানা ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন বাবু মোহাম্মদ মাকসুদুর রহমান প্রমুখ।

পরে দলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক। এরপর জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়ানোর মধ্য দিয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মূল অনুষ্ঠান পর্ব শুরু হয়। পরে যুবলীগের পক্ষ থেকে প্রতিবন্ধীদের মধ্যে হুইলচেয়ার ও খাবার বিতরণ করা হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল