• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

আজকের টাঙ্গাইল
১২১৭

ছোট মনিরের বিরুদ্ধে মিথ্যাচার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০  

কৃষক লতিফের পাকা ধান কেটে দিচ্ছেন ছোট মনি

কৃষক লতিফের পাকা ধান কেটে দিচ্ছেন ছোট মনি

বাংলাদেশের অধিকাংশ মাঠেই এখন পেকে গেছে বোরো ধান। তবে বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের প্রভাবে দেশে শ্রমিক সংকটে সেই ধান কাটা নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। তাই ধান কেটে ঘরে তুলতে কৃষককে সাহায্য করছেন জেলার আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। অনেক জেলায় এমপিরাও মাঠে গিয়ে নেতাকর্মীদের ধান কাটার কাজ তত্ত্বাবধান করছেন বলে গণমাধ্যমে প্রায়ই খবর প্রকাশিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় গতকাল সোমবার ক্ষেতের ধান কেটে কৃষককে সাহায্য করলেন টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির। তবে সেই ধান পাকা নয়, কাঁচা!

 

জানা যায়, গতকাল ২৭ এপ্রিল সোমবার বৈরান নদীর পাশে থাকা টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের থাকা ২ একর ০.৭ শতাংশ জমি পরিদর্শন করতে জান। ঐ সময় তিনি দেখতে পান তার জমির পাশে কৃষক মোঃ আঃ লতিফ এর ছেলে সুজন মিয়া ধান কাটছে। তার ধান কাটা দেখে এমপি ছোট মনির ও তার সাথে থাকা গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ, গোপালপুর পৌরশহর যুবলীগের সভাপতি মেহেদী হাসান টগরসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা কাচি হাতে নিয়ে ধান কেটে দেন।

কৃষক লতিফের ধান ক্ষেত
কৃষক লতিফের ধান ক্ষেত

 

মঙ্গলবার এমপির কাঁচা ধান কাটার এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, যা নিয়ে এখন আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

 

আজ মঙ্গলবার প্রকৃত ঘটনাটি জানতে, উপজেলা কৃষি কর্মকর্তা, স্থানীয় সংবাদকর্মী ও ধানক্ষেতের মালিকসহ গোপালপুর পৌরশহরের সুন্দর গ্রামের সেই ধানক্ষেতে উপস্থিত হয়। এমপির কাটা ওই ধানের ক্ষেতে আবাদ করা ধানটি বিধান-২৮ জাতের বলে জানা গেছে, যা কাটার মৌসুম চলছে বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা।

 

এমপির ধান কাটার সময় ভিডিও ধারণসহ ছবি তোলা হয় যেখানে ধানগুলো দেখতে কাঁচা মনে হয়। আর এতেই এমপি কাঁচা ধান কেটেছেন বলে সমালোচনার ঝড় ওঠে।

 

ঐ সময় কৃষক মোঃ আঃ লতিফ জানান, যে মানুষটি করোনাভাইরাসের এই পরিস্থিতিতে নিজের জীবনকে বাঁজি রেখে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন, মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন, কৃষকের পাকা ধান কেটে দিচ্ছেন, তার নামে এমন ষড়যন্ত্রমূলক অপপ্রচার আল্লাহপাক কখনও মাফ করবেন না। যেসব কুচক্রী মহল ষড়যন্ত্রমুলক ভাবে অপপ্রচার চালাচ্ছে শাস্তি দাবি করছি।

 

‘কাঁচা’ ধান কাটা প্রসঙ্গে উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘সংবাদটি জানতে পেরে এমপির ধান কাটা ওই জমিতে সরেজমিন যাই আমি। ওই জমিতে আবাদকৃত ধানটি ছিল বিধান-২৮, যা এখন কাটার সময়। এ ছাড়াও জমিটি নদীর পাড়ে হওয়ায় ধানের শীষ পাকা হলেও এর পাতাগুলো রয়েছে সবুজ। এ কারণে মানুষের কাছে মনে হচ্ছে এমপি কাঁচা ধান কাটছেন।’

 

উল্লেখ্য- তানভীর হাসান ছোট মনির একজন বাংলাদেশি রাজনীতিবিদ ও একাদশ জাতীয় সংসদ সদস্য। ছোট মনির টাঙ্গাইল-২ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। প্রবাসীদের মধ্যে তিনিই প্রথম সংসদ সদস্য হোন। তিনি জার্মানীতে আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
টাঙ্গাইল বিভাগের পাঠকপ্রিয় খবর