• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
ধুনটে নমুনা শস্য কর্তনের উদ্বোধন বকশীগঞ্জের নিলাক্ষিয়ায় অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস প্রধানমন্ত্রীর উপহার কর্মহীনদের মাঝে তুলে দিলেন তথ্য প্রতিমন্ত্রী সখীপুরে এমপি’র উন্নোয়নমূলক কাজের প্রশংসা করে গেইট ও বিলবোর্ড বকশীগঞ্জে ৪৪ জন মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ সখীপুরে আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ বকশীগঞ্জ মাস জুড়ে ইফতার বিতরণ করছে থানা পুলিশ দেওয়ানগঞ্জে দরিদ্র পরিবারদের মাঝে ঈদবস্ত্র ও নগদ অর্থ বিতরণ ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দকে জেলার সতর্কবার্তা গরীবের সাহায্য আত্মসাৎকারী ভিক্ষুকের চেয়ে খারাপ : মির্জা আজম

গোপালপুরে ঝিনাই নদীর খাল অবৈধ দখলমুক্তে অভিযান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১  

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝিনাই নদীর শাখার ভূয়ারপাড়া খালটি অবৈধভাবে  দখল ও বালু দিয়ে খাল ভরাট করে আসছিল স্থানীয় ভূয়ার পাড়া গ্রামের সলিমুদ্দিনের ছেলে আইয়ুব আলী নামে এক প্রবাসী। ফলে অল্প বৃষ্টিতে বাইশকাইল, বাইশকাইল গোয়ালপাড়া, ভূয়ার পাড়া ও নবগ্রাম সহ আশেপাশের হাজার একর আবাদি জমির ফসল পানিতে তলিয়ে যেত।
স্থানীয়দের এমন লিখিত অভিযোগের সত্যতা পেয়ে বৃহস্পতিবার দুপুরে ওই গ্রামের প্রবাসী আইয়ুব আলীর অবৈধভাবে দখলকৃত খালটি উদ্ধার করেন উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষ।
এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট পারভেজ মল্লিক। এতে উপস্থিত ছিলেন, পৌর মেয়র রকিবুল হক ছানা, সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন, প্রেসক্লাব সম্পাদক সন্তোষ দত্ত কুমার প্রমুখ।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ মল্লিক বলেন- স্থানীয় লোকজনের অভিযোগের ভিত্তিতে ও সত্যতায় দখল হওয়া ঝিনাই নদীর ওই খালটি উদ্ধার করা হয়েছে। এ উপজেলায় আরও অনেক জায়গায় খাল রয়েছে। এরমধ্যে অবৈধভাবে যারা দখল করে আছে সেগুলোও পর্যায়ক্রমে উদ্ধার করা হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল