• বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৮ ১৪২৭

  • || ০৫ সফর ১৪৪২

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
এক মিনিটের ঝড়ে লন্ডভন্ড কাজিপুরের তিন গ্রামের পঞ্চাশ বাড়িঘর জয়তু শেখ হাসিনা দাবা প্রতিযোগীতায় ১৪ গ্র্যান্ডমাস্টার মির্জাপুরে তিতাস গ্যাসের অভিযানে ৮ রাইজার ও ৫০ চুলা বিচ্ছিন্ন জার্মানির সঙ্গে বাংলাদেশের বাণিজ্য বৃদ্ধিতে কাজ করতে হবে: স্পিকার কভিড-১৯ ভ্যাক্সিন সমবন্টনে ১৫৬ টি দেশের ‘ঐতিহাসিক চুক্তি’ মির্জাপুর পৌরসভার মেয়র হলেন আ.লীগের প্রার্থী সালমা দেশে আবারও লকডাউন নিয়ে যা ভাবছে সরকার মির্জাপুরে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের প্রস্তুতি কমিটি গঠন দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ইস্যুতে যা বললেন মন্ত্রিপরিষদ সচিব পেঁয়াজ আমদানিতে শুল্ক প্রত্যাহার করে প্রজ্ঞাপন জারি
১৭৪

খুলনায় তাণ্ডব চালাচ্ছে সুপার সাইক্লোন আম্ফান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২০ মে ২০২০  

খুলনায় তাণ্ডব চালাচ্ছে বঙ্গোপসাগরে সৃষ্ট সুপার সাইক্লোন আম্ফান। আজ বুধবার সন্ধ্যা থেকে প্রচণ্ড ঝড়ের সঙ্গে চলছে বিদ্যুৎ বিভ্রাট। এর আগে বিকেলে খুলনা উপকূলে আঘাত হানে ঘূর্ণিঘড় আম্ফান। ৮০ থেকে ১০০ কিলোমিটার বেগে এটি উপকূল অতিক্রম করছে।

 

খুলনা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল আজাদ জানান, বিকেল সাড়ে ৫টায় ঘূর্ণিঝড় আম্ফানের অগ্রভাগ সুন্দরবন সংলগ্ন কয়রা, মোংলা ও সাতক্ষীরার শ্যামনগরে আঘাত হানে। ওই এলাকায় বাতাসের গতিবেগ বর্তমানে ৬০-৭০ কিলোমিটার। আম্ফানের প্রভাবে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

তিনি আরো জানান, বুধবার সকালে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, পিরোজপুর, বরগুনাসহ উপকূলীয় জেলা এবং অদূরবর্তী দ্বীপ-চরগুলো ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।

 

স্থানীয়রা জানায়, ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে বুধবার সন্ধ্যা থেকে প্রচণ্ড ঝড়ের সঙ্গে খুলনা বিভাগীয় শহর ও আশপাশের স্থানে চলছে বিদ্যুৎ বিভ্রাট। ঘন ঘন লোডশেডিং হচ্ছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর