• রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৭

  • || ১৬ রজব ১৪৪২

আজকের টাঙ্গাইল

খালেদা জিয়া: প্রধানমন্ত্রী হয়ে যিনি কালো টাকা সাদা করেন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২১  

দুর্নীতির কথা বললে জোট সরকারের ব্যাপক দুর্নীতির প্রসঙ্গ আনা যায়। খালেদা জিয়ার কালো টাকা সাদা করার বিষয়টি বিবেকবান নাগরিক কিভাবে মূল্যায়ন করবেন!! 
১. খালেদা-সাইফুর ৬৪ লাখ টাকা কর দিয়ে অপ্রদর্শিত আয় বৈধ করেছেন (সমকাল ০১/০৮/২০০৭) 
২. অর্থ বৈধ করার নিয়ম মানেননি খালেদা জিয়া: এনবিআর 
১৯৮১ সালে টিভি সাক্ষাতকারে ম্যাডাম খালেদা বলেছিলেন আমি নিজেও বিলাসিতা পছন্দ করি না। অনেক বছর পর সর্বমোট সর্বোচ্চ ১০ জন বসবাসকারীর ১৬৮ কাঠার ৬ মইনুল রোডের বাড়িটিতে ম্যাডামের যে সাধারণ জীবন যাপনের ধারণা পাওয়া যায় তা এরকম: 
এসির সংখ্যা : ১০৩ টি 
সোফাসেট : ১০৪ টি 
টেলিভিশন :১৭ টি 
ফ্রিজ : ১৮ টি 
পরিচারকের সংখ্যা : ৬৭ জন 
শীতাতপ নিয়ন্ত্রিত একাধিক ড্রয়িং রুম ও কনফারেন্স রুম। সবচেয়ে অবহেলায় ছিল জিয়াউর রহমানের মূর্তিটি। 
উল্লেখ্য সকলে একমত হবেন না তাই বিভিন্ন ড্রয়ারে কি পাওয়া গেছে, কি বোতল পাওয়া গেছে এগুলো উল্লেখ করার প্রয়োজন বোধ করছি না। 
আমাদের বীরশ্রেষ্ঠদের প্রাপ্ত সুযোগ সুবিধা এর ১ শতাংশও হবে না। অথচ জিয়াউর রহমানের মৃত্যুর পর তার সাধারণ জীবনযাত্রার কথা, ভাঙা ব্রিফকেসের কথা ইত্যাদি রাষ্ট্রীয়ভাবে প্রচার করা হয়। ‌১৯৮১ সালে ধারণকৃত ভিডিওতে ম্যাডাম খুবই সাদামাটা জীবনের কথা বলেছেন। জিয়ার শার্ট ছোট করে তারেক পরিধান করতেন তারেকের এমন আবেগময়ী ভাষ্যে আমার মত অনেকেই সহমর্মী হয়েছেন। 
প্রথম ক্ষমতায় আসার পর খালেদা জিয়া কালো টাকা সাদা করার সময় উল্লেখিত "জিয়ার নামে সাভারের রাজফুলবাড়িয়ায় ১০ কাঠা জমি ও এফডিআর" এর উল্লেখ করে। এ টাকা কোথা থেকে এলো?
সর্বশেষ ২০০৭ সালে বেগম খালেদা জিয়া জাতীয় রাজস্ব বোর্ডে এসআরও-৯৮ অনুযায়ী শতকরা ৫ ভাগ হারে জরিমানাসহ প্রায় ৩৪ লাখ টাকার আয়কর দিয়ে পাঁচ বছরে অবৈধভাবে অর্জিত ১ কোটি ৩৩ লাখ ১৪ হাজার ৭১০ টাকা সাদা করেন। টিন নম্বর: ০৫৩-১০২-৩৫৮৬ কর অঞ্চল-২, সার্কেল ২১ টাকা জমা দেয়া হয়: সোনালী ব্যাংক, ঢাকা ক্যান্টনমেন্ট শাখায়। 
জিয়া, খালেদা, তারেক, কোকো এই পুরো পরিবারের বিরুদ্ধে যত অভিযোগ আছে তা নিয়ে লিখতে চাইলে মহাকাব্য লেখা যাবে। সবচেয়ে বড় কথা একটি দেশের প্রধানমন্ত্রী যদি কালো টাকা সাদা করে জাতির জন্য তারচেয়ে দুর্ভাগ্যজনক কিছু হতে পারে না।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল