• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
জাতীয় শোক দিবস উপলক্ষে কাজিপুরে সঙ্গীত প্রতিযোগিতা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে প্রসূতি ও নবজাতক সন্তানকে উদ্ধার করে পুলিশ “সংসারের পাশাপাশি সংগঠনকে তিনি দক্ষতার সঙ্গে পরিচালনা করতেন” বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর শক্তি ও সাহসের উৎস “বঙ্গবন্ধুকে হত্যা ছিলো স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্রের অংশ” চলতি বছরের মধ্যে শেষ হবে ১০ ইউটার্নের কাজ: মেয়র আতিক আগামী মাস থেকে ঢাকা উত্তরের সব ঝুলন্ত তার কেটে ফেলা হবে : আতিক সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল নিদর্শন বাংলাদেশ: কাদের উল্লাপাড়ায় যুবলীগের আহবায়কের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল প্লাজমা দিয়ে ক্যান্সার ও এইডসের ওষুধ বাংলাদেশেই উৎপাদন
৬০

ক্যান্সার আক্রান্ত ‘মা’কে বাঁচানোর জন্য সাহায্যের আবেদন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিটিই যখন জীবনের সাথে যুদ্ধ করে বেঁচে থাকেন তখন পরিবারের অন্য সদস্যদের মহান আল্লাহ্র নিকট চেয়ে থাকা ছাড়া আর কোনো উপায় থাকে না। 

জীবনের সাথে যুদ্ধ করে বেঁচে থাকা মা’টির নাম মোকছেদা খাতুন (৪৮)। কুড়িগ্রামের রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়নের বাঞ্ছারচর গ্রামের বাসিন্দা । তিনি দীর্ঘ ৬ মাস যাবৎ মরণব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীনে রয়েছে। তিনি পেশায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরে কর্মরত। তার স্বামী গোলাম মোস্তফা পেশায় একজন ব্যবসায়ী হলেও বর্তমানে তিনি কর্মহীন।

তিনি এক মেয়ে ও এক ছেলে সন্তানের জননী। মেয়েটি বর্তমানে সরকারি তিতুমীর কলেজে মাস্টার্সে এবং ছেলে আহসান উল্লাহ বিশ্ববিদ্যালয়ে অনার্স ৩য় বর্ষে অধ্যয়নরত। 

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিটিই ছিলেন তিনি। তার অসুস্থতা জনিত চিকিৎসায় পরিবারের শেষ সম্বল বসতবাড়িটি ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই। এমতাবস্থায় হৃদয়বান মানুষের সাহায্য ছাড়া ওই মা’কে বাঁচানো সম্ভব নয়। 

চিকিৎসকরা পরামর্শ দেন তাকে স্বাভাবিক জীবনে বাঁচিয়ে রাখতে কমপক্ষে ১৫ লাখ টাকার প্রয়োজন। কিন্তু দরিদ্র ওই পরিবারটির পক্ষে তার চিকিৎসার ব্যয়ভার বহন করা মোটেই সম্ভব না। তাই ক্যান্সার আক্রান্ত ওই মায়ের চিকিৎসার জন্য তার অসহায় ছেলে সমাজের সকল হৃদয়বান দানশীল ও বিত্তবান ব্যক্তিদের আন্তরিক সাহায্যের আবেদন করেছেন।

ছেলে জুম্মান হোসেন সাগর, বিকাশ-০১৯৮৯২৩৪২৭২, ডাচবাংলা নং- ০১৯৮৯২৩৪২৭২-১।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর