• বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৭

  • || ১৩ রজব ১৪৪২

আজকের টাঙ্গাইল

কালিহাতী ও এলেঙ্গা যুবদলের কমিটি বাতিলের দাবি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২০  

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা, কালিহাতী ও এলেঙ্গা পৌর যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান করে প্রতিবাদ সভা করেছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এছাড়াও যুবদলের ওই কমিটি বাতিলের দাবি জানানো হয়েছে।

শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার বিদ্যুত অফিসের সামনে রাইজ মিল মাঠে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানান যুবদল কর্মীরা।

তারা সংবাদ সম্মেলনে বলেন, ত্যাগি ও পরিক্ষিত মামলা হামলার শিকার হয়েছে তাদের বাদ দিয়ে এবং উপজেলা বিএনপির সাথে সমন্বয় না টাঙ্গাইল জেলা যে কমিটি চাপিয়ে দিয়েছে পকেট কমিটি। ওই কমিটি গতিশীল না হয়ে আরও স্থবির হয়ে পড়বে।

এ সময় বক্তব্য রাখেন, পুরাতন কমিটি উপজেলা যুবদলের আহ্বায়ক শামীম আল মামুন মুকুল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম, রোকনুজ্জামান স্বপন, ফিরোজ মিঞা, কালিহাতী পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক সোনা মিয়া, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সুমন, সদস্য সচিব নূরুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাজন, এলেঙ্গা পৌর যুবদলের আহ্বায়ক মনজুর রহমান জয়, এলেঙ্গা পৌর ছাত্রদলের সদস্য সচিব রাকিব মোল্লা, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আল আমিন প্রমুখ।

সংবাদ সম্মেলনে যুবদলের নেতারা বলেন, ‘ঘোষিত কমিটির সদস্য সচিব গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষ প্রতীক মনোনয়ন দেওয়া হয়েছিল।কিন্তু তিনি আওয়ামী লীগের সাথে আঁতাত করে টাকার বিনিময়ে ধানের শীষ প্রতীক প্রত্যাখান করে নির্বাচন থেকে সরে যান।ওই কমিটির যুগ্ম আহ্বায়ক আওয়ামী লীগের সাথে লিয়াজু করে মামলার চার্জশিট থেকে নাম প্রত্যাহার করে নেন।

তথাকথিত উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির আহ্বায়ক হয়েছেতিনি আওয়ামী লীগ পরিবারের সন্তান এবং কালিহাতী পৌর যুবদলের কমিটিতে আহ্বায়ক হয়েছে তিনি এবং তার পিতাসহ আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের যোগদান করেছেন এবং গত সংসদ নির্বাচন ও উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের পক্ষে নির্বাচন করেছেন

তারা কীভাবে যুবদলের দায়িত্ব পান? অবিলম্বে উপজেলা, কালিহাতী ও এলেঙ্গা পৌরসভা যুবদলের কমিটি বিলুপ্তি করে রাজপথে আন্দোলন সংগ্রাম করেছে তাদের বাছাই করে শক্তিশালী কমিটি দেওয়ার জন্য আহ্বান জানান।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল