• শুক্রবার   ১৪ মে ২০২১ ||

  • বৈশাখ ৩১ ১৪২৮

  • || ০২ শাওয়াল ১৪৪২

আজকের টাঙ্গাইল

কালিহাতীতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও শিশু দিবস পালিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ মার্চ ২০২১  

টাঙ্গাইলের কালিহাতীতে যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্য বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

এবারে দিবসটির প্রতিপাদ্য ছিলো “বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর হৃদয় হোক রঙ্গিন”।

বুধবার (১৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। সকাল সাড়ে আটটায় উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা চেয়ারম্যান আনছার আলী বিকম, উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা, কালিহাতী থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগ, কালিহাতী পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, অফিসার্স ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান। পুষ্পস্তবক অর্পণ শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আনছার আলী বি.কম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, কালিহাতী পৌরসভার নব-নির্বাচিত মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু। এসময় আরো উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মোঃ কামরুল হাসান, কালিহাতী থানার ওসি সওগাতুল আলম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মজিদ তোতা, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও দশকিয়া ইউপি চেয়ারম্যান এমএ মালেক ভূইঞা, যুগ্ম- সাধারন সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, এবিএম নুরুল আলম খসরু, দপ্তর সম্পাদক আব্দুস সালাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল জলিল, সমবায় বিষয়ক সম্পাদক ও নাগবাড়ী ইউপি চেয়ারম্যান মাকসুদুর রহমান মিল্টন সিদ্দিকী, কালিহাতী পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক তালুকদার, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহ আলম মোল্লা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মনিরুজ্জামান মনির, সহ বীর মুক্তিযোদ্ধা ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

এ উপলক্ষে চিত্রাঙ্কন, রচনা, নৃত্য, দেশের গান, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল, আলোচনা সভা, পুরস্কার বিতরণী, কেক কাটা, শিশু সদন, হাসপাতাল ও এতিমখানাসমূহে উন্নতমানের খাবার পরিবেশন ইত্যাদি বিভিন্ন বর্ণাঢ্য কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সন্ধ্যায় আতশবাজির আয়োজন করা হয়েছে।
আলোচনা সভাটি সঞ্চালনা করেন, উপজেলা পরিষদের সিএ টু আবুল কালাম আজাদ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল