• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
জাতীয় শোক দিবস উপলক্ষে কাজিপুরে সঙ্গীত প্রতিযোগিতা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে প্রসূতি ও নবজাতক সন্তানকে উদ্ধার করে পুলিশ “সংসারের পাশাপাশি সংগঠনকে তিনি দক্ষতার সঙ্গে পরিচালনা করতেন” বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর শক্তি ও সাহসের উৎস “বঙ্গবন্ধুকে হত্যা ছিলো স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্রের অংশ” চলতি বছরের মধ্যে শেষ হবে ১০ ইউটার্নের কাজ: মেয়র আতিক আগামী মাস থেকে ঢাকা উত্তরের সব ঝুলন্ত তার কেটে ফেলা হবে : আতিক সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল নিদর্শন বাংলাদেশ: কাদের উল্লাপাড়ায় যুবলীগের আহবায়কের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল প্লাজমা দিয়ে ক্যান্সার ও এইডসের ওষুধ বাংলাদেশেই উৎপাদন
৬২

কাজিপুরে যমুনায় কমছে পানি ভাঙছে জমি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

গত এক সপ্তাহ যাবৎ যমুনার কাজিপুর পয়েন্টে কমছে পানি, ভাঙছে আবাদী জমি, ঘরবাড়ি। বিশেষ করে যমুনা নদীতীঁর সংরক্ষণ প্রকল্পের বাইরের অংশে ভাঙ্গন তীব্রতা বেড়েছে। বুধবার (৮ জুলাই) কাজিপুর সদর ইউনিয়নের কাটাতলা নৌকাঘাটে সরেজমিনে গিয়ে দেখা গেছে ঘাটের প্রায় ১শ মিটারের মধ্যে তীব্র ভাঙ্গন শুরু হয়েছে। 

 ইতোমধ্যে ঘাট এলাকার পঞ্চাশটির মতো  ঘর-বাড়ি ও মহল্লার ছোট কয়েকটি দোকান অন্যত্র সরিয়ে ফেলা হয়েছে। 

গতকাল থেকে ভাঙ্গন ঠেকাতে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের লোকজন জিও ব্যাগে বালি ভরে ড্যাম্পিং শুরু করেছে। তবে এ কাজে একটিমাত্র নৌকা ব্যবহারের ফলে কাজের ধীরগতিতে স্থানীয়রা অসন্তোষ প্রকাশ করেছেন। এছাড়া এই ভাঙন এলাকার  মাত্র ৩শ মিটার উজানে বুধবার দুপুর থেকে আকস্মিক ভাঙ্গন শুরু হয়েছে। এতে বেশকিছু আবাদি জমি সহ কয়েকটি গাছের বাগান নদীর পেটে চলে গেছে। স্থানীয় লোকজন এখানেও ভাঙ্গন ঠেকাতে দ্রæত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

 কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী জানান, ‘“ভাঙ্গন ঠেকাতে আরও কার্যকর ব্যবস্থা নেয়ার জন্যে পাউবো সাথে কথা বলেছি। আশা করছি দ্রæত তারা কাজের গতি দ্রুত করবেন।”

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর