• শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৫ রমজান ১৪৪২

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:

কাজিপুরে নানা আয়োজনে সাত মার্চ উদযাপন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৭ মার্চ ২০২১  

সিরাজগঞ্জের কাজিপুরে নানা আয়োজনে পালিত  হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ। দিনটি উপলক্ষে রবিবার (৭ মার্চ) সকালে কাজিপুর উপজেলা  চত্তরে অবস্থিত স্বাধীনতা স্কয়ারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন পুষ্পস্তবক অর্পণ করেন। 

 

পরে কাজিপুর উপজেলা আ.লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মিরা শ্রদ্ধার্ঘ নিবেদন করেন। এরপর উপজেলা অডিটোরিয়ামে দিবসটি উপলক্ষ্যে  এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

 

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়। 

 

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম। পরাধীনতার শৃঙ্খল ভেঙে মুক্তিকামী জনগণকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে সেই ভাষণ ছিল এক মহামন্ত্র। একটি ভাষণ কীভাবে গোটা জাতিকে জাগিয়ে তোলে, স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উৎসাহিত করে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ তার অনন্য উদাহরণ।’ 

 

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার একেএম শাহা আলম মোল­ার সঞ্চালনায়  অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।

 

এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার(ভূমি) এবিএম আরিফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ মোমেনা পারভীর পারুল, কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পঞ্চনন্দ সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান দীন মোহাম্মদ বাবলু, শাপলা খাতুন, উপজেলা আ,লীগের সভাপতি শওকত হোসেনসহ বীর মুক্তিযোদ্ধাগণ। 

 

এর আগে উপজেলা পরিষদ আদর্শ একাডেমিতে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা চিত্রাঙ্কন, রচনা ও বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতায় অংশ নেয়।    

 

আলোচনা সভা শেষে সকল শহিদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। 

এদিকে দিনটি উপলক্ষে কাজিপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

 

বিকেল সাড়ে তিনটায় কাজিপুর থানা পুলিশের আয়োজনে সাতই মার্চের আনন্দ আয়োজনে কেক কাটেন এমপি জয়। এরপর উপজেলার আ.লীগ  দলীয় কার্যালয়ের সামনে ও থানা চত্তরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল