• শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৫ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

আজকের টাঙ্গাইল

করোনা মোকাবেলায় জামালপুরে বিশেষ মতবিনিময় সভা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১০ জুন ২০২১  

জামালপুরে করোনা সংক্রমণের শনাক্তের হার ক্রমবৃদ্ধি পাওয়ায় এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসাধারণের মধ্যে অনিহা বৃদ্ধি রোধ করতে জেলা প্রশাসনের উদ্যোগে ১০ জুন বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোকলেছুর রহমান।

জুম সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ কবীর উদ্দিন, সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস, জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক চিকিৎসক মাহফুজুর রহমান, এনএসআই এর উপপরিচালক নুরুল, জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরাং, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জেলা প্রেসক্লাবের সভাপতি আইনজীবী ইউসুফ আলী, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, জামালপুর চেম্বার অব কমার্সের সহসভাপতি ইকরামুল হক নবীন প্রমুখ।

সভায় বক্তারা উদ্বেগ প্রকাশ করে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি আইন প্রয়োগের মাধ্যমে স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করার আহ্বান জানান। এছাড়া তথ্য অফিসের মাধ্যমে ব্যাপক প্রচারণার পাশাপাশি স্থানীয় পত্রিকা এবং অনলাইন নিউজ পোর্টালগুলোতে সচেতনতামূলক খবর ও বার্তা নিয়মিত প্রকাশ করার সিদ্ধান্ত নেয়া হয়।

অপরদিকে শনাক্ত রোগীদের অনেকেই সঠিক ঠিকানা না দেওয়ায় ওদের গতিবিধি অনুসরণ করা যাচ্ছে না। শনাক্ত হবার পর অনেকেই প্রাতিষ্ঠানিক বা হোম আইসোলেশন না মেনে অবাধে ঘোরাফেরা করার অভিযোগ পাওয়া গেছে। এক্ষেত্রে নমুনা সংগ্রহের সময় জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, প্রকৃত ঠিকানা ও মোবাইল নম্বর সংরক্ষণ করার সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে জামালপুর জেনারেল হাসপাতালে করোনা ইউনিট খোলায় এবং সাধারণ ও করোনা রোগীরা একই সিঁড়ি ব্যবহার করায় সভায় অংগ্রহণকারীরা উদ্বেগ প্রকাশ করেন। হাসপাতালে রোগীর সাথে আসা স্বজনদের নিয়ন্ত্রণ করার আহ্বান জানানো হয়।

শপিং মল, যাত্রী পরিবহন, জনসমাগম সৃষ্টি হয় এসব এলাকায় উদ্বুদ্ধমূলক কার্যক্রমের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সিদ্ধান্ত নেয়া হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল