• শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

আজকের টাঙ্গাইল

করোনায় দেড় কোটি পরিবারকে সহায়তা দিয়েছে আওয়ামী লীগ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

সাড়ে চার মাসেরও বেশি সময় ধরে দেশে চলছে প্রাণঘাতি নভেল করোনাভাইরাসের  (কোভিড-১৯) তাণ্ডব। এরপরও থেমে নেই অর্থনীতির চাকা। কিছুটা প্রভাব পড়লেও চলছে মানুষের জীবন-জীবিকা। যা সম্ভব হয়েছে আওয়ামী লীগ সভাপতি ও সরকার প্রধান শেখ হাসিনার সঠিক ও সময়োপযোগী দিকনির্দেশনা এবং দলের নেতা-কর্মীদের নিরলস পরিশ্রমের ফলে। এরই মধ্যে প্রায় দেড় কোটি পরিবারকে দলের পক্ষ থেকে সহায়তা দেয়া হয়ছে। তারা বলছেন আগামীতেও এই সহায়তা অব্যাহত থাকবে। 

 

 করোনা নামের অদৃশ্য হুমকি পাল্টে দিয়েছে বিশ্বের অর্থনীতিকে। জীবনের পাশাপাশি মানুষ হারাচ্ছেন জীবিকাও। বৈশ্বিক মহামারি থেকে বাদ পড়েনি ছোট্ট বাংলাদেশও। বড় বড় দেশ যেখানে করোনায় কুপোকাত, সেখানে বিশ্বকে অবাক করে, এখনো মাথা তুলে দাঁড়িয়ে আছে লাল-সবুজের দেশ। 

আর এটি সম্ভব হয়েছে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় সাহসিকতা এবং দলের নেতাকর্মীদের পরিশ্রমের কারণে। প্রধানমন্ত্রী বলেন, সত্যিকারের যার অভাব রয়েছে কষ্ট পাচ্ছে তাদের তালিকাটা যেন হয়। কোভিড দুর্যোগে, দলীয় নেতাকর্মীদের মানুষের পাশে থাকতে ১৫ এপ্রিল সারাদেশে ‘ত্রাণ কমিটি’ গঠনসহ, গুরুত্বপূর্ণ নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কথায় না বলে কে মানুষকে কতটা সাহায্য করলেন মানুষের এই দুঃখের সময় মানুষের পাশে দাঁড়ান। তাঁর সেই দিক-নির্দেশনাই মাঠে থেকে একে এক বাস্তবায়ন করে যাচ্ছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এরই মধ্যে এক কোটি ২০ লাখ পরিবারকে দেয়া হয়েছে ত্রাণ সহায়তা, যা এখনো চলমান। 

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, ১ কোটি লোককে রেশন কাঠের আওতায় আনা হয়েছে ৫০ লাখ লোককে জননেত্রী শেখ হাসিনার একটা বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন নগদ অর্থ প্রধান করে সারা বিশ্ববাসীর কাছে। সংকট মোকাবেলা, সংক্রমণরোধ ও করণীয় বিষয়ে, নেতাকর্মীদের প্রতি এপ্রিল থেকে এখন পর্যন্ত ৬০টির বেশি নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সরকার প্রধান।

সুজিত রায় নন্দী জানান, জেলা ও উপজেলা পর্যায়ে ত্রাণ ও সমাজকল্যাণ কমিটির  উদ্যোগে নেত্রীর নির্দেশে আমরা হাসপাতাল এবং নেতা-কর্মীদের কাছে পোঁছে দিচ্ছি।  বিশেষ করে করে এর মধ্যে যে সুরক্ষা সামগ্রীর মধ্যে সেখানে ভেন্টিলেটর রয়েছে।

করোনার থাবায় প্রাণ হারিয়েছেন অনেক নেতাকর্মী। এরপরও থেমে নেই কার্যক্রম। অতীতের মতোই, সরাসরি বা ভার্চুয়ালি নিরলসভাবে মানুষ ও দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে ঐতিহ্যবাহী সংগঠনটি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল