ব্রেকিং:
আজ করোনা মোকাবিলায় কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী
  • রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
অধ্যাপক মুহাম্মদ শহীদুল্লা এর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ দেশের সব মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টেস্ট সংযোজন হবে বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৬৪ হাজার ছাড়ালো আসছে রমজানের সেহরি ও ইফতারের সূচি প্রকাশ আগামী ১১ এপ্রিল পর্যন্ত সব গার্মেন্টস বন্ধের আহ্বান বিজিএমই-এর আজ করোনা মোকাবিলায় কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী আগামী ১১ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন বন্ধ ত্রাণ দিতে গিয়ে জমায়েত না করার আহ্বান জানালেন সেতুমন্ত্রী গাইবান্ধায় বিদ্যুৎ পৃষ্ট হয়ে মা ও ছেলের মৃত্যু দৃষ্টি প্রতিবন্ধি পেলো গাইবান্ধা পুলিশ সুপারে খাদ্য সহায়তা
১০০

করোনা ভাইরাসে মৃত্যুর আগে চিকিৎসকের ভিডিও বার্তা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১৮ হাজার ৯০৯ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৪৬৯ জন।

 

এ ছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৯ হাজার ১৫৩ জন। এখন পর্যন্ত ১৯৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

 

এ ভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার মারা যান পাকিস্তানের নাগরিক ও লাহোরের একটি নার্সিং হোমের চিকিৎসক উসামা রিয়াজ। ইরান ও ইরাক থেকে ফিরে আসাদের চিকিৎসা দিয়েছেন তিনি। একসময় নিজেও আক্রান্ত হন। লড়েন করোনার সঙ্গে। তবে জয়ী হতে পারেননি।

 

মৃত্যুর ঠিক ৩০ মিনিট আগে তিনি হাসপাতালের বেডে শুয়ে নিজের মোবাইলে একটি ভিডিও করেন। সেখানে তিনি করোনাভাইরাস নিয়ে বিশ্ববাসীকে কিছু কথা বলে গেছেন।

 

ডা. উসামা রিয়াজ বলেন ‘এই ভাইরাস নিয়ে একেবারেই রসিকতা নয়। এ ভাইরাস ভয়ঙ্কর। সাবধানে থাকুন। সচেতন থাকুন। এ ভাইরাসের সঙ্গে লড়তে হবেই। দেশকে বাঁচাতে, বিশ্বকে বাঁচাতে সবাইকে একজোট হতেই হবে। আমার পরিবার, আপনার পরিবার সবাইকে এই ভাইরাস থেকে রক্ষা করতে হবে...।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর