• শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২২ রজব ১৪৪২

আজকের টাঙ্গাইল

“ওয়াটার বাসে বিনিয়োগকারীদের স্বাগত জানানো হবে”

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২০  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আমরা ওয়াটার বাস চালুর ব্যাপারে বেসরকারি বিনিয়োগকারীদের উৎসাহিত করছি। ওয়াটার বাস সেবায় বেসরকারি বিনিয়োগকারী এলে আমরা তাদের স্বাগত জানাবো। আমরা চাই, সব ক্ষেত্রে বেসরকারি বিনিয়োগকারীরা এগিয়ে আসুক। সেজন্য সরকার তাদের সব ধরনের সুযোগ-সুবিধা দেবে।
মঙ্গলবার রাজধানীর সদরঘাটে জাহাজযোগে ওয়াটার বাস সার্ভিস পরিচালনা, যাত্রীসেবা কার্যক্রম ও কেরানীগঞ্জস্থ হাইস্পিড শিপইয়ার্ডে নির্মাণাধীন জলযান পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী জানান, আমরা মানুষের জীবন নিরাপদ করতে চাই। যদি কেউ যাত্রী সেবা দিতে ওয়াটার বাস চালুর জন্য বিনিয়োগ করতে চায় তাকে আমরা স্বাগত জানাবো।

ওয়াটার বাস নতুন করে চালুর ব্যাপারে প্রতিমন্ত্রী বলেন, আমরা আপগ্রেড করার জন্য চেষ্টা করছি। বেসরকারি বিনিয়োগকারীরা গিয়ে আসলে আমরা তাদের স্বাগত জানাবো৷। সব ক্ষেত্রে বেসরকারি বিনিয়োগকারীরা এগিয়ে আসুক এটাই আমাদের প্রত্যাশা।

বেসরকারি উদ্যোগের জন্য আজ যাত্রী সেবায় অনেক বিলাসবহুল জাহাজ এসেছে। আমরা চাই বাংলাদেশের বেসরকারি পর্যায়ের বিনিয়োগ আরো বিস্তৃতি লাভ করুক।

প্রতিমন্ত্রী বলেন, যাত্রী পারাপার নিরাপদ করতে সবচেয়ে বেশি প্রয়োজন জনসচেতনতা। জনসচেতনতার অভাবে এখানে অনেক ধরনের ঘটনা ঘটেছে। আগে যে ওয়াটার বাস সার্কুলার রুটে চলতো সেগুলো বিআইডব্লিউটিএ-এর মাধ্যমে মূল বন্দরের দুই পাশ থেকে আমরা চালু করেছি। এজন্য এখানে ডিঙ্গি নৌকা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। এ বিষয়ে তারা সম্মত হয়েছেন। পাশাপাশি যাত্রী সাধারণের সাড়াও পাচ্ছি।

নৌপরিবহন মন্ত্রী আরো জানান, আমরা নৌ ব্যবস্থাকে আপগ্রেড করবো। তবে রাতারাতি কোনো কিছু করা যায় না। এটা ধীরে ধীরে করছি এবং এটা কি রকম ফলপ্রসূ হচ্ছে সেজন্য আজ পরিদর্শনে এসেছি। আর সদরঘাটের সুবিধাগুলো আরো বেশি আধুনিকায়ন করছি, এটা চলমান প্রক্রিয়া। আমরা সেগুলো দেখার জন্যই পরিদর্শনে এসেছি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল